তারা কি খালেদা জিয়াকে জেলখানায় মেরে ফেলতে চাচ্ছে? ফখরুলের প্রশ্ন

আজ শুক্রবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ছবি: সংগৃহীত

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ‘উনি (খালেদা জিয়া) অত্যন্ত অসুস্থ। অন্যের সাহায্য ছাড়া বিছানা থেকেও উঠতে পারছেন না। আগে বাঁ হাত নাড়াতে পারতেন না, এখন ডান হাতও নড়াচড়া করতে পারেন না।’

আজ শুক্রবার(২৪মে) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব তথ্য জানান গনমাধ্যমকে।

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির মহাসচিব বলেন, ‘সরকারের উচিত ছিল খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা জানিয়ে বুলেটিন দেওয়া। কিন্তু আজ পর্যন্ত তারা এমন কিছু করেনি। তারা কি খালেদা জিয়াকে জেলখানায় মেরে ফেলতে চাচ্ছে? আমি আবারও বলতে চাই, দেশনেত্রীর কোনো ক্ষতি হলে তার জন্য সম্পূর্ণ দায়ী থাকবে সরকার।’

বিএনপি নেতা অভিযোগ করেন, ‘চিকিৎসা না হলে যে পরিণতি হতে পারে, বিএনপির চেয়ারপাসন কারাবন্দি খালেদা জিয়াকে সরকার এখন সেদিকেই নিয়ে যাচ্ছে। তাঁর প্রতি সরকারের আচরণ অমানবিক ও মানবাধিকার লঙ্ঘনের শামিল।’  সরকার রাজনৈতিক কারণে ইচ্ছাকৃতভাবে খালেদা জিয়ার প্রাপ্য জামিন না দিয়ে তাঁকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কারাবন্দি করে রেখেছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

ভারতের লোকসভা নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ভারতের নির্বাচন নিয়ে পরে বিবৃতি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, এম এ কাইয়ূম প্রমুখ।