ব্রাজিলের প্রতিদ্বন্ধি মেক্সিকো,বাইরে ষড়যন্ত্রে জার্মানী ?

 

ক্রীড়া ডেস্কঃ সামারায় বিশ্বকাপের শেষ ষোলোয় নামছে ব্রাজিল। সোমবার নেইমারদের প্রতিপক্ষ মেক্সিকো। সাম্বা জাদুতে, মেক্সিকান ওয়েভ আটকানোর পরিকল্পনা করছেন ব্রাজিল কোচ তিতে। এদিকে মেক্সিকোর সঙ্গে ম্যাচের আগেই ব্রাজিলের ডোপিং নিয়ে ধারাবাহিক সম্প্রচার করবে একটি জার্মান টিভি সংস্থা।

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে গতবারের চ্যাম্পিয়ন জার্মানি। চার বছর আগে ব্রাজিলকেই ৭-১ গোলে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল জার্মানরা। নকআউট পর্বে ব্রাজিল নামার আগে তাই কি কোনও ষড়যন্ত্র? নাকি সত্য উদঘাটনের চেষ্টা?

জানা যাবে আজ ব্রাজিল-মেক্সিকো ম্যাচের আগেই। জার্মান টিভি এআরডিতে প্রচারিত হবে ব্রাজিলিয় ফুটবলের ডোপিং নিয়ে বিশেষ ধারাবাহিক। জার্মান সাংবাদিক হজো সেপেলত টুইটারে এই খবর জানিয়েছেন। এর আগে ২০১৪ সালে এআরডিতেই প্রচারিত হয়েছিল সরকারি পৃষ্ঠপোষকতায় রুশ অ্যাথলেটিকসের ডোপিং নিয়ে বিশেষ প্রতিবেদন। যা ক্রীড়াজগতে বড় আলোড়ন ফেলে দিয়েছিল। তবে কি এবার ব্রাজিলিয়ান ফুটবলের ডোপিং নিয়ে জানা যাবে বিস্ফোরক কিছু তথ্য?

জানা গেছে, ব্রাজিলিয়ান চিকিৎসক হুলিও আলভেস নাকি ব্রাজিলিয়ান অ্যাথলিটদের নিষিদ্ধ ড্রাগ সরবরাহ করে আসছেন দীর্ঘদিন ধরে। এ নিয়ে অবশ্য তেমন আলোচনা হয়নি। তবে এবার এই ডোপিং ডকুমেন্টরিতে আলোচনায় উঠে আসতে পারে ব্রাজিলের অন্ধকার নানা দিক। আর সেকারনেই বিশ্বকাপে ব্রাজিলের নক আউট ম্যাচের আগেই এমন সম্প্রচার বেছে নিয়েছে এই জার্মান টিভি চ্যানেল। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।