না‘গঞ্জে জেলা প্রশাসককে জেলা বিএনপি‘র স্মারকলিপি প্রদান

রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): কৃষকের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করা এবং আন্দোলনরত পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার দাবি জানিয়ে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও এর অংগসংগঠনসমূহ।

মঙ্গলবার(২১মে) বেলা সাড়ে ১১টায় জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান ও সাধারন সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদের নেতৃত্বে দলীয় নেতারা নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে এ স্মারকলিপি দেন । জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মাসুম বিল্লাহ স্মারক লিপি গ্রহণ করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, সরকারের গণবিরোধী নীতির কারনেই কৃষকরা উৎপাদিত ধানের ন্যায়্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। তারা দাবি জানিয়েছেন, মধ্যস্থতাকারী সুবিধাভোগীদের কাছ থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনে ন্যায্য মূল্য নিশ্চিত করতে এবং মধ্যস্বত্বভোগী সিন্ডিকেটের দৌরাত্ম বন্ধ করতে সরকার যেন ব্যবস্থা নেয়।
স্মারকলিপিতে আরোও উল্লেখ করা হয়েছে রাষ্ট্রায়াত্ত্ব পাটকল শ্রমিকেরা জাতীয় মজুরী কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরীসহ ৯ দফা দাবিতে আন্দোলন করে যাচ্ছে। মজুরী না পেয়ে শ্রমিকেরা অর্ধাহারে অনাহারে মানবেতর জীবন-যাপন করছে। তাদের যৌক্তিক দাবিগুলো যেন সরকার মেনে নেয়।
স্মারক লিপি প্রদানের সময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি খন্দকার আবু জাফর, এডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, মনিরুল ইসলাম রবি, নজরুল ইসলাম টিটু, খন্দকার হুমায়ুন কবির, যুগ্ম সাধারন সম্পাদক এম.এ আকবর, মাহফুজুর রহমান হুমায়ুন, মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম পান্না, প্রকাশনা সম্পাদক রিয়াজুল ইসলাম, আইন সম্পাদক এ্যাড: খোরশেদ আলম, মহিলা দল সভাপতি নুরুন নাহার বেগম, যুব বিষয়ক সম্পাদক আশরাফুল হক রিপন, সহ-সম্পাদক একরামুল কবির মামুন, ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনি, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন অনু, ক্রিয়া বিষয়ক সম্পাদক নাদিম হাসান মিঠু, ক্ষুদ্র ঋন ও সমবায় সম্পাদক মোমেন খান, সাংস্কৃতিক সম্পাদক জাকির হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক শরিফ মোল্লা, মৎস্য বিষয়ক সম্পাদক আলী আহম্মদ লালা, সহ দপ্তর সম্পাদক বোরহান ব্যাপারি, সহ আইন বিষয়ক সম্পাদক এড. মাহমুদুল হক আলমগীর, যুব বিষয়ক সহ- সম্পাদক জুয়েল আহমেদ, সহ ধর্ম বিষয়ক সম্পাদক হাজী আফজাল হোসেন, সহ প্রচার সম্পাদক জাহিদ হোসেন ঈমন, নির্বাহী সদস্য শামছুদ্দিন শেখ, গাজী মনির, অকিল ভুইয়া, রফিক দেওয়ান, মোঃ আলী আজগর, এড. শিপলু, পারভিন আক্তার, জাহাঙ্গীর আলমসহ জেলা ও বিভিন্ন উপজেলা বিএনপি ও অংগসংগঠনের নেতৃবৃন্দ।