শান্তি প্রতিষ্ঠায় নৈতিক শিক্ষার বিকল্প নেই — এড. নুরুল আমিন রুহুল এমপি

 

মতলব উত্তর প্রতিনিধি : মতলব উত্তর উপজেলা কমপ্লেক্স সভাকক্ষে ইসলামিক ফাউন্ডেশন মতলব উত্তর উপজেলার আয়োজনে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে আলেম ওলামাদের ভূমিকা ও মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের শ্রেষ্ঠ শিক্ষার্থী পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

শনিবার(১৮মে) দুপুরে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

এ সময় তিনি বলেন, সমাজের দারিদ্র্য দুরীকরণ, অন্যায়-অনাচার প্রতিরোধ, বিরাজমান বিশৃঙ্খলা দূর করে প্রকৃত শান্তি প্রতিষ্ঠায় নৈতিক শিক্ষার বিকল্প নেই। সেই সাথে সমৃদ্ধ ও মর্যাদাশীল একটি জাতি গঠনে আগামী প্রজন্মের মেধার সুষ্ঠু বিকাশ ঘটিয়ে সঠিক নেতৃত্ব গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, আমাদের সমাজে আজ নৈতিকতার বড় অবক্ষয় চলছে। যুব সমাজকে নানা অপশক্তি বিভিন্ন ভাবে বিপথে পরিচালিত করার চেষ্টা করছে। পিতা-মাতা, অভিভাবকসহ সমাজে সচেতন মানুষকে যুব সমাজের অবক্ষয় রোধে দায়িত্ব¡ নিতে হবে। তিনি একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন বিষয়ে ব্যাপক জ্ঞান অর্জনের মাধ্যমে একটি বিজ্ঞান ভিত্তিক জ্ঞান নির্ভর সমাজ গঠনে সকলের সহযোগীতা কামনা করে আগামী দিনে মতলব উত্তরের উন্নয়নে নিজের সবটুকু সামর্থ দিয়ে কাজ করার অঙ্গীকার করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

ইফার ফিল্ড সুপার ভাইজার শরিফুল ইসলামের সভাপতিত্বে এবং আনম রাজিবুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন মতলব উত্তর থানার পরিদর্শক (তদন্ত) মুরশেদুল আলম ভূঁইয়া, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদুল্লাহ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী গাজী, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রের শ্রেষ্ঠ শিক্ষার্থীদের মহাপবিত্র আল কোরআন পুরস্কার হিসেবে প্রদান করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি।