অনুদান পেলেন নির্বাচনী দায়িত্বরত ট্রলারডুবিতে নিহতদের পরিবার ও আহতরা

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: নারায়নগঞ্জে নির্বাচনকালীন দায়িত্বে থাকাকালীন সময়ে নিহত ও আহত নির্বাচনী কর্মকর্তা ও পুলিশ কর্মকর্তাদের মধ্যে আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে।

এর মধ্যে নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলা নির্বাচনে দায়িত্ব পালনকালে নির্বাচনী সামগ্রী নিয়ে ফেরার পথে মেঘনায় ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবিতে নিহত ৩ জন, একাদশ জাতীয় নির্বাচনের সময় বন্দরে নিহত পোলিং অফিসার ও ৬ আহত কর্মকর্তা রয়েছেন ।

শনিবার (১৮ মে) সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচনে আহত-নিহত এমন ১০ জনের পরিবারের সদস্যদের হাতে আর্থিক অনুদান তুলে দেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ। এ সময় শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান কমিশন সচিব।

নির্বাচনে দায়িত্বপালনকালীন নিহত ৪ জনের পরিবারের সদস্যদের কাছে ১০ লাখ টাকা করে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়। এবং আহত ৬ জনের পরিবারকে ৪ লাখ ৬০ হাজার টাকা আর্থিক অনুদান দেয়া হয়।

প্রসঙ্গত, ৫ম উপজেলা নির্বাচনের চতুর্থধাপের নির্বাচনে ৩১ মার্চ দায়িত্ব পালন শেষে সোনারগাঁ উপজেলা নির্বাচন শেষ করে নদীপথে উপজেলা কার্যালয়ে ফেরার পথে ঝড়ে ট্রলার ডুবিতে প্রিজাইডিং অফিসার মোহাম্মদ বোরহান উদ্দিন, ট্রাফিক পুলিশের টিএসআই এসএম সেলিম হোসেন এবং মহিলা আনসার রিতা আক্তার নিহত হন। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনকালীন সময়ে নিহত হন আব্দুর রব। নিহত ৪ জনের পরিবারের সদস্যদের কাছে ১০ লাখ টাকা করে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়।

এছাড়া নির্বাচনে দায়িত্বপালনকালীন সময়ে গুরুতর আহত হওয়া মো.মনিরুজ্জামান, মোহাম্মদ রুহুল আমিন, শামীম মিয়া, মো.মাহান্নাত হাসানকে ১ লাখ টাকা করে এবং আহত নুরুল ইসলাম ও আরিফুর রহমানকে ৩০ হাজার টাকা করে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, নারায়ণগঞ্জ -৬২ বিজিবির অধিনাযক লেফটেন্যান্ট কর্নেল আল আমিন, র‌্যাব-১১ এর সিও লেফটেন্যান্ট কর্নেল কাজী শমশের আলী, অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, মোহাম্মদ মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট যুথিকা সরকার, জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ূর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, সোনারগাঁও উপজেলা কর্মকর্তা রঞ্জন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।