এটা সত্যিই খুব অসাধারণ এক মুহূর্ত- মাশরাফি

ক্রীড়া ডেস্ক(আজকেরনারায়নগঞ্জ):  এটা সত্যিই খুব অসাধারণ এক মুহূর্ত। বিশেষ করে ফাইনালের এমন এক জয়ের জন্য আমরা বহুদিন ধরেই অপেক্ষা করছিলাম। চ্যাম্পিয়ন হয়ে  নিজের অভিব্যাক্তি এভাবেই প্রকাশ করলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

আমি মনে করি খুবই সঠিক এক সময়ে এই জয়টা পেলাম। সামনেই বিশ্বকাপ, আশা করি এই জয়ের ধারা আগামীতেও বিরাজমান থাকবে।

টুর্নামেন্ট ও আয়ারল্যান্ডের অতিথেয়তার প্রশংসায় টাইগার অধিনায়ক বলেন, এখানে খেলতে পেরে সত্যিই ভালো লেগেছে। বিশেষ করে যখন সবকিছুই আপনার সঙ্গে ভালো ঘটবে তখন প্রত্যেকটি বিষয়ই বেশ উপভোগ্য হয়ে ওঠে। এই সিরিজে আমরা শুরু থেকেই ভালো ক্রিকেট উপহার দিয়ে আসছিলাম। এক ম্যাচ না হেরেও এই ট্রফিটা হয়তো আমাদেরই প্রাপ্য ছিল।

টানা ৬টি ফাইনাল হারের পর ঠিক বিশ্বকাপের আগমুহূর্তে এসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নের স্বাদ পেল বাংলাদেশ। ডাবলিনের দ্যা ভিলেজ ক্রিকেট ক্লাবের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েষ্ট ইন্ডিজকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়েছে টাইগাররা।

এদিন বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেওয়া ২১০ রানের টার্গেট ৭ বল হাতে রেখেই টপকে যায় টাইগাররা। প্রথমে সৌম্য সরকারের ঝড়, এরপর শেষ দিকে এসে ঝড় তুললেন মোসাদ্দেক হোসেন সৈকত।

সৌম্যর ২৭ বলে হাফ সেঞ্চুরির পর মোসাদ্দেকের ২০ বল হাফ সেঞ্চুরি। এই দুই ঝড়ো ইনিংসের ওপর ভর করে এই প্রথম নিজেদের ক্রিকেট ইতিহাসে কোনো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

৪১ বলে সর্বোচ্চ ৬৬ রান করেছেন সৌম্য সরকার। মোসাদ্দেকের ব্যাট থেকে এসেছে অপরাজিত ২৪ বলে ৫২ রানের এক বিধ্বংসী ইনিংস।