ঝড়ে বায়তুল মোকাররমে প্যান্ডেল ভেঙে নামাজী নিহত

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  রাজধানীতে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের প্যান্ডেল ভেঙে চাপাপড়ে নামাজরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু হয়েছে। শুক্রবার(১৭মে) সন্ধ্যায় ইফতারের পর হঠাৎ ঝড়ো বৃষ্টিতে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম শফিকুল ইসলাম (৩৬)।

এ সময় আহত হয়েছেন এক পুলিশসহ অন্তত ১৫ জন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ করছে।

এই ঘটনায় আহত হয়েছেন সিটি এসবির (এএসআই) শরিফুল ইসলাম (৩৬), রফিউজ্জামান (২৪), মনিরুল ইসলাম (৩০), আব্দুল কুদ্দুস (৩৪), জানে আলম (২২), সাদিকুর রহমান (২৭), তারেক রহমান (৩৫), মাসুদ (২৬), জহিরুল ইসলাম (২৮), সজীব (২৫), আওয়াল (২৮), বিপ্লব (২৪) ও আমিন উল্লাহ (২৬)। তবে তাদের অবস্থা গুরুতর নয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের ডিউটি অফিসার রাসেল শিকদার গনমাধ্যমকে বলেন, ‘বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে নামাজের জন্য তৈরিকৃত একটি প্যান্ডেল বাতাসে ভেঙে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গেছে।’

ঢাকা মেডিকেল কলেজের পুলিশ ক্যাম্প ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, ঝড়ে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের প্যান্ডেল ভেঙে চাপা পড়ে শফিকুল ইসলাম নামে একজন মারা গেছেন। তার মরদেহ হাসপাতালে রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম আজাদ  জানান, ইফতারের পর রাজধানীতে ঘণ্টায় ৬৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যায়। সেই সঙ্গে মুষলধারে বৃষ্টি হয়।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, গত চারদিন ধরে তাপমাত্রা কিছুটা স্বাভাবিক ছিল। আজ শুক্রবার থেকে তাপমাত্রা আবারও বৃদ্ধি পেতে পারে। তবে চলতি সপ্তাহের শেষের দিকে বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।