শ্রমিকের মাথায় ‘মাটির ওড়া’ তুলে দিলেন নাহিদা বারিক

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): ধীরে ধীরে অফিসের চেয়ার-টেবিল ছেড়ে সরজমিনে মাঠে নামছেন নারায়নগঞ্জ সদর উপজেলার সেই আলোচিত ইউএনও নাহিদা বারিক।  এর আগে ইউএনও পদে যোগদানের পর অফিসের কর্মকান্ড গুছিয়ে  প্রতিটি এলাকার উন্নয়নমূলক কাজগুলো সরেজমিনে গিয়ে পরিদর্শন করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি ।

সরকারী বরাদ্দকৃত উন্নয়নমূলক কাজ সঠিক ভাবে হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে শুরু করেছেন সরজমিনে পরিদর্শন। এরই ধারাবাহিকতায় প্রথমে কাশিপুর ইউনিয়নের ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের কাজের পরিদর্শনে যান ইউএনও নাহিদা বারিক। তবে সেখানে গিয়ে প্রকল্পের কাজের দৃশ্যমান দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার(১৬ মে)  দুপুরে কাশিপুর ইউনিয়নের মধ্যনরসিংপুর ও চরকাশিপুর এলাকায় গিয়ে প্রকল্পের কাজ পরিদর্শন করেন এবং সাধারণ শ্রমিকদের সাথে কথা বলেন। এ সময় তিনি নিজেই শ্রমিকের মাথায় মাটির ওড়া তুলে দেন।

এদিন ইউএনও নাহিদা বারিক ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের পরিদর্শন করতে গিয়ে কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদলকে ছাড়া তিনি একাই কাজের শ্রমিকদের সাথে সরাসরি কথা বলে নানা বিষয় নিয়ে আলোচনা করেন। তাদেরকে সঠিক সময় এবং সরকারের বরাদ্দকৃত টাকা দেয়া হয় কিনা তাও জানতে চায়।

এসময় শ্রমিকরা ইউএনওর কথার জবাবে তারা বলেন, আমাদের অনেকে কাজের আগে চেয়ারম্যানের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে নেয়। চেয়ারম্যান বাদল সাহেব বড় মনের মানুষ। উনার অধিনে কাজ করতে পেরে অনেক খুশি। শ্রমিক এমন কথা শুনে চেয়ারম্যান প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইউএনও। এরপর কাশিপুর ইউনিয়ন পরিষদে দরিদ্র পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল বিতরণের উদ্বোধন করেন।