সিদ্ধিরগঞ্জে গ্রান্ড চাঁদনী রেস্তোরাকে ৩০ হাজার টাকা জরিমানা

আইন-আদালত(আজকের নারায়নগঞ্জ): সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় গ্রান্ড চাঁদনী কাবাব এন্ড রেস্তোরাকে ভোক্তাদের পঁচা-বাসি খাবার পরিবেশনের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার(১৬মে) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তারের নেতৃত্বে এ ভ্রাম্যামণ আদালত পরিচালনা করা হয়। এ সময় খাদ্য ইন্সপেক্টর শাহজাহান হালদার, আবুল বাশার, মো শিপলুসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার ও সংরক্ষণ ২০০৯’আইনে পঁচা-বাসি খাবার পুনরায় ব্যবহার, রান্নায় বাসি তেল ব্যবহার, মূল্য তালিকা না থাকা, শ্রমিকদের পোশাক ও স্বাস্থ্য সনদ না থাকা, ফ্রিজে কাঁচা ও রান্না করা খাবার একসাথে রাখার দায়ে গ্রান্ড চাঁদনী কাবাব এন্ড রেস্তোরাকে এ জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার জানান, রোস্তোরার পরিবেশ বাইরের দিক দিয়ে ভালো হলেও তাদের খাবারের মান ও তৈরির প্রণালী অত্যন্ত নিম্নমানের। তাছাড়া যারা খাবার তৈরি করছে তাদের পোশাকও বেশ অপরিচ্ছন্ন ছিলো। এমনকি কাঁচা ও রান্না করা খাবার তৈরি করে একসাথে রেখে দেয়ার অপরাধে ৩০’হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে আমাদের এ ধরণের অভিযান অব্যহত থাকবে।