রায় রমেশ চন্দ্রের পরলোক গমনে পলাশের সমবেদনা

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার এর সভাপতি ও জাতীয় শ্রমিকলীগের সাবেক সাধারন সম্পাদক আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শ্রমিক নেতা বাবু রায় রমেশ চন্দ্র আর নেই।

বুধবার (১৫ মে) ভোররাতে রাজধানীর লালমাটিয়ায় নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন। তার মরদেহ বর্তমানে বারডেম হাসপাতালের মরচুয়ারিতে রাখা হয়েছে। তার স্ত্রী ও কন্যা দেশে ফিরলে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

রায় রমেশ চন্দ্র রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর বুলগেরিয়া, ইতালি ও জাপানে ট্রেড ইউনিয়ন এবং রাজনৈতিক অর্থনীতি বিষয়ে উচ্চশিক্ষা লাভ করেন। ১৯৮০ সাল থেকে তিনি শ্রমিক আন্দোলনে সম্পৃক্ত হন। তিনি জাতীয় শ্রমিক লীগ ছাড়াও দেশ-বিদেশের একাধিক শ্রমিক সংগঠনের নেতৃস্থানীয় পদে দায়িত্ব পালন করেন।

শ্রমিক নেতা পলাশের সমবেদনা

তার মৃত্যুতে পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক ও ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার-এর কার্যকরী সভাপতি কাউসার আহমেদ পলাশ বলেছেন, ট্রেড ইউনিয়ন জগতের নক্ষত্র,জাতীয় শ্রমিকলীগের সাবেক সাধারন সম্পাদক বাবু রায় রমেশ এর পরলোকগমনে শ্রমজীবী মানুষের অপূরণীয় ক্ষতি হলো। শ্রমিক সমাজ একজন  অভিভাবক হারালো।