টিম টাইগ্রেসের হারে হোয়াইটওয়াশ এড়ালো আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক : তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে হেরে গেল বাংলাদেশের মেয়েরা। রেকর্ড ১৫১ রান করেও তারা হার মেনেছে ৬ উইকেটে। তাতে হোয়াইটওয়াশের হাত থেকে রক্ষা পেয়েছে আয়ারল্যান্ডের মেয়েরা।

মূলত বাংলাদেশকে হারিয়ে দিয়েছেন গ্যাবি লুইস ও লরা ডিলাইনি। ২৮ রানে প্রথম ও ৩০ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর তারা দুজন তৃতীয় উইকেটে ৯৩ রান তুলে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেন। গ্যাবি ৩১ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন। আর অধিনায়ক ডিলাইনি ৩৮ বলে ৫ চারে ৪১ রান করেন। দলীয় ১২৩ রানের মাথায় লুইস রান আউট হলে এই ‍জুটি ভাঙে। লুইস ফিরে গেলেও ঠাণ্ডা মাথায় ডিলাইনি ব্যাট চালান। ১৯.৩ ওভারের মাথায় ডিলাইনি আউট হলেও জয় পেতে সমস্যা হয়নি আয়ারল্যান্ডের মেয়েদের।

বাংলাদেশের নাহিদা আক্তার ও পান্না ঘোষ ১টি করে উইকেট নেন।

আজ রোববার ডাবলিনের স্যান্ডিমাউন্টের প্রেমব্রোকি ক্রিকেট ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করে বাংলাদেশের মেয়েরা। যা বাংলাদেশের নারী ক্রিকেটের ইতিহাসে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপে ভারতের বিপক্ষে বাংলাদেশ করেছিল ১৪২ রান। সেটাই ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের সর্বোচ্চ রান। আজ সেটাকে পেছনে ফেলে বাংলাদেশের মেয়েরা ১৫১ রান তুলেছে।

আর সেটা সম্ভব হয়েছে টপ অর্ডার ব্যাটার ফারজানা হক, শামীমা সুলতানা ও আয়শা রহমানের ব্যাটিং দৃঢ়তায়। ফারজানা ৪৭ বল খেলে ৬ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান করেন। যার তার ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস।

শামীমা সুলতানা ২৭ বলে ৫ চারে করেন ৩০ রান। ২৭টি রান আসে আয়শা রহমানের ব্যাট থেকে। এ ছাড়া সানজিদা ৯, নিগার ৮ ও ফাহিমা ৩ রান করেন।