পঞ্চগড়ে জেলাখানায় এড.পলাশকে পুড়িয়ে মারার প্রতিবাদে না‘গঞ্জে মানববন্ধন

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: পঞ্চগড়ের জেলখানায় মুক্তিযোদ্ধার সন্তান ঢাকা বারের আইনজীবী পলাশ কুমার রায়কে পুড়িয়ে হত্যার প্রতিবাদসহ সারা দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি দখল, মন্দির ভাঙচুর, নারীদের শ্লীলতাহানি ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

নারায়নগঞ্জ জেলা জাগো হিন্দু পরিষদের আয়োজনে মঙ্গলবার (১৩ মে) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে  এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

মানববন্ধনে বক্তারা বলেন, জেলখানা হলো সবচেয়ে নিরাপদ জায়গা। সেই জেলখানার ভিতরে কিভাবে একজন আইনজীবীকে পুড়িয়ে হত্যা করা হয় । আমরা হিন্দুরা আজ কোথাও নিরাপদ নই । আমরা এই হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই । সেই সাথে পঞ্চগড় কারাগারের জেলারের অপসারণের দাবি করছি । আর সুষ্ঠু তদন্তের মধ্যদিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি করছি।

তারা আরোও বলেন, দেশের বিভিন্ন জেলাতে হিন্দু সম্প্রদায়ের মানুষের উপর নিপীড়ন নির্যাতন চালানো হচ্ছে । তাদের ঘরবাড়ি, জায়গা সম্পত্তি ও মন্দির দখল এবং ভাংচুর করছে । এভাবে চলতে থাকলে আমরা হিন্দু সম্প্রদায়ের মানুষেরা কিভাবে এদেশে বসবাস করবো। বর্তমান সরকার হিন্দুদের অধিকার আদায়ের জন্য কাজ করছে।

সারাদেশে সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন বন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনাসহ প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের জোর দাবি জানায় মানববন্ধনে অংশগ্রহনকারীরা ।

জেলা জাগো হিন্দু পরিষদের সভাপতি কৃষ্ণ দাস কাজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজন দাসের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ আরোও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, জাগো হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সঞ্জয় বনিক, সহ সভাপতি অভিজিৎ বনিক, জেলা কমিটির সহ সভাপতি অসিম কুমার রায়, অজয় সূত্রধর, সঞ্জীবন মন্ডল, চন্দন দে, যুগ্ম সাধারণ সম্পাদক অভি রায়, সাংগঠনিক সম্পাদক সুমিত রায়, দপ্তর সম্পাদক রিপন দাস, শিক্ষা বিষয়ক সম্পাদক বীরবল রায়, নিলয় সাহা, জয় সাহা, নয়ন দাস, পলাশ বিশ্বাস, উজ্জ্বল ঘোষ প্রমুখ ।