প্যারাডাইজ ক্যাবলসে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): বকেয়া বেতনের দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে বিক্ষোভ করেছে প্যারাডাইজ ক্যাবলের শ্রমিকরা। বিক্ষুদ্ধ শ্রমিকেরা সড়কে শুয়ে পড়ে অবরোধ সৃষ্টি করে।

মঙ্গলবার(১৪মে) সকাল ১১টায় ফতুল্লার শিবুমার্কেট এলাকায় এ ঘটনাটি ঘটে।

এ সময় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং সড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। যাত্রী সাধারনদের পড়তে হয় চরম দূর্ভোগে।

খবর পেয়ে ফতুল্লা মডেল থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সাথে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলে ঘন্টাখানেক পর শ্রমিকরা অবরোধ তুলে নেন।

আন্দোলনে শ্রমিকদের নেতৃত্ব দেওয়া ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স জেলা কমিটির সাধারণ সম্পাদক রাজু ‘আজকের নারায়নগঞ্জ ডট কম’কে জানান, ফতুল্লার কুতুবআইলে অবস্থিত প্যারাডাইজ ক্যাবলে নারী-পুরুষ মিলিয়ে চারশ শ্রমিক চলতি মাসসহ ৫ মাস ধরে কোনো বেতন ভাতা পাচ্ছে না। এবিষয়ে মালিকপক্ষ নানাভাবে সময়ক্ষেপণ করে বেতন দিচ্ছে না। এতে বাধ্য হয়ে শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। দ্রুত বেতন-ভাতা পরিশোধ না করলে কঠোর আন্দোলন করা হবে।

তিনি আরো বলেন,মালিকপক্ষ এ ব্যাপারে কোন সুরাহা না করে কেবল সময় অতিবাহিত করছে। এতদিন শ্রমিকরা শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়েছে। কিন্তু সামনে ঈদ, এখনো যদি মালিকপক্ষ কোন সুরাহা না করে তাহলে তারা এখন কোথায় যাবে।

বিক্ষোভরত শ্রমিকরা জানান, সামনে ঈদ। নতুন কোনো কাজও এ সময়ের মধ্যে খোঁজাও সম্ভব না। আমরা নিরুপায়। তাই বাধ্য হয়ে আমাদের আজ রাস্তায় নামতে হল। এ সময় দ্রুত বেতন ভাতা পরিশোধ না করলে আরো কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা।

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। যান চলাচলও স্বাভাবিক করা হয়েছে।