স্কাউট নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ইউএনও নাহিদা বারিক

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমপক্ষে ২টি করে শক্তিশালী কাব স্কাউট দল গঠন করার জন্য প্রধান শিক্ষকদের নির্দেশনা প্রদান করে নারায়নগঞ্জ সদর উপজেলার নির্বাহি অফিসার নাহিদা বারিক বলেছেন, সৎ, চরিত্রবান ও আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাব স্কাউটসদের বিকল্প নাই। এজন্য তিনি কাব কার্যক্রম জোরদার করার লক্ষ্যে ।

বাংলাদেশ স্কাউটস, নারায়নগঞ্জ সদর উপজেলার উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন ১২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩টি শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে কুতুবআইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক মতবিনিময় সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি নির্দেশনা প্রদান করেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্কাউটস সভাপতি নাহিদা বারিক প্রতিটি বিদ্যালয়ের একজন করে শিক্ষককে স্কাউটস এর প্রশিক্ষণ প্রদানের কথা বলেন। শাপলা কাব এওয়ার্ড প্রাপ্তিতে সাতার বাধ্যতামূলক বিধায় যে সকল শিক্ষার্থী শাপলা কাব এওয়ার্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে তাদের সাতার প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের কথাও বলেন। প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কাব কার্যক্রম শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার প্রধান শিক্ষকদের নির্দেশনা প্রদান করেন।