আইরিশদের রানপাহাড় টপকে ম্যাচ জিতে নিলো ক্যারিবীয়রা

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): আইরিশদের রানপাহাড় টপকে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড গড়ে ডাবলিনে ক্যারিবীয়রা ম্যাচটা জিতে নিলো ৫ উইকেটে।

শনিবার (১১ মে) ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ।

ডাবলিনে সিরিজের চতুর্থ ম্যাচে আইরিশরা নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ৩২৭ রান। জবাবে, ৪৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ জয়ের বন্দরে পৌঁছে। এটা উইন্ডিজদের ৩০০ প্লাস রান তাড়া করে জেতার দ্বিতীয় ঘটনা।

এই জয়ে তিন ম্যাচ খেলা উইন্ডিজদের সংগ্রহ ৯ পয়েন্ট, টেবিলের শীর্ষে। দুই ম্যাচ খেলে টাইগারদের সংগ্রহ ৬ পয়েন্ট, টেবিলের দুইয়ে। আর আইরিশরা তিন ম্যাচ খেলে পেয়েছে ২ পয়েন্ট। আগামী ১৩ মে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে আগে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ডের অ্যান্ডি বালবির্নি ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি হাঁকিয়েছেন। তিন নম্বরে নেমে ১২৪ বলে ১১টি চার আর চারটি ছক্কায় তিনি করেন ১৩৫ রান। ওপেনার ম্যাককোলাম ব্যক্তিগত ৫ রানে বিদায় নেন। দলীয় ১৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় স্বাগতিকরা।

এরপর বালবির্নি এবং ওপেনার পল স্টার্লিং দলকে টেনে নিয়ে যান। দলীয় ১৬৫ রানের মাথায় বিদায় নেন স্টার্লিং। তার আগে ৯৮ বলে ৮টি চার আর দুটি ছক্কায় করেন ৭৭ রান।

দলপতি উইলিয়াম পোর্টারফিল্ড করেন ৩ রান। কেভিন ওব্রায়েনের ব্যাট থেকে আসে ৬৩ রান। তার ঝড়ো ইনিংটি সাজানো ৪০ বলে তিনটি করে চার ও ছক্কায়। মার্ক আডাইর ১৩ বলে করেন অপরাজিত ২৫ রান। ৪ রানে অপরাজিত থাকেন গ্যারি উইলসন।

ওয়েস্ট ইন্ডিজের শ্যানন গ্যাব্রিয়েল দুটি, জেসন হোল্ডার একটি, শেলডন কর্টরেল একটি আর জোনাথন কার্টার একটি করে উইকেট তুলে নেন।

৩২৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজের টানা দুই সেঞ্চুরি করা ওপেনার শাই হোপ ৩০ রানে বিদায় নেন। আরেক ওপেনার সুনীল অ্যামব্রিস করেন ইনিংস সর্বোচ্চ ১৪৮ রান। তার ১২৬ বলে সাজানো ইনিংসে ছিল ১৯টি চার আর একটি ছক্কার মার। তিন নম্বরে নামা ড্যারেন ব্রাভো ১৭ রান করেন। রোস্টন চেজের ব্যাট থেকে আসে ৪৬ রান।

দলপতি জেসন হোল্ডার ২৪ বলে ৩৬ রান করে আউট হন। জোনাথন কার্টার ২৭ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন।

আয়ারল্যান্ডের রানকিন তিনটি, লিটল একটি আর স্টার্লিং একটি করে উইকেট পান।