এটিএম শামসুজ্জামানের অবস্থা সঙ্কটাপন্ন

বিনোদন ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): অভিনেতা এটিএম শামসুজ্জামানের অবস্থা এখন সঙ্কটাপন্ন। তিনি রাজধানীর আজগর আলী হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। তাকে নিয়ে চিকিৎসকরা এখন চিন্তিত বলে জানান তার ছোট ভাই সালেহ জামান।

তিনি বলেন, ‘এটিএম শামসুজ্জামান ভাইয়ের অবস্থা অবনতি হওয়ায় তাকে গত ৬ মে আবার লাইফ সাপোর্টে নেয়া হয়। এরমধ্যে গত বুধবার (৮ মে) সকালে তার খাদ্যনালী চেপে যাওয়ায় চিকিৎসকরা ওষুধ দিয়ে জটিলতা দূর করার চেষ্টা করছেন। সেই থেকে তার অবস্থা সঙ্কটাপন্ন হয়ে ওঠে। এই অবস্থায় ডাক্তাররা বলেছেন, ওষুধে না সারলে আল্লাহকে ডাকা ছাড়া উপায় নেই।’

পরিবারের পক্ষ থেকে এ অভিনেতাকে দেশের বাইরে নিয়ে উন্নত চিকিৎসার প্রস্তাবনা রাখা হলেও চিকিৎসকরা জানিয়েছেন, মানসিক সন্তুষ্টির জন্য তাকে বিদেশ নেয়া যেতে পারে। কিন্তু তার রোগ অনুযায়ী এখানে যে চিকিৎসা চলছে বাইরেও সেই চিকিৎসাই হবে। এর বাইরে কিছু নয়।

গত ৩ মে সকাল ১১টায় এটিএম শামসুজ্জামানের অবস্থার উন্নতি হওয়ায় তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। রাখা হয় ২৪ ঘন্টার পর্যবেক্ষণে। ৪৮ ঘন্টা ভালো থাকার পর আবারো তার শারীরিক অবস্থার অবনতি ঘটে।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ৩০ এপ্রিল দুপুরে এটিএম শামসুজ্জামানকে প্রথম লাইফ সাপোর্ট দেওয়া হয়। এর আগে একই হাসপাতালে গত ২৬ এপ্রিল ভর্তি হলে ২৭ এপ্রিল তার শরীরে অস্ত্রোপচার করা হয়। তখন তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছিল। ৭৮ বছর বয়সী এ অভিনেতা অধ্যাপক ডা. রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে আছেন।