কষ্টের টাকায় পচাঁ বাজার, স্বপ্নকে অর্থদন্ড!

আইন-আদালত(আজকের নারায়নগঞ্জ): পঁচা খাবার, মেয়াদ উত্তীর্ণ মশলা, নিম্নমানের উপকরণ ব্যবহার ও অধিক মূল্যে পণ্য বিক্রির অপরাধে শহরের সলিমউল্লাহ সড়কের স্বপ্ন সুপার শপকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করেছেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (৯ মে) সকালে নগরীর মিশনপাড়া ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মেজবাহ-উল-সাবেরিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত আরা খানম।

এ সময় পঁচা মাছ, মেয়াদ উত্তীর্ণ মশলা ও বাজার মূল্যের তুলনায় অধিক মূল্য আদায়ের অপরাধে ভোক্তা অধিকার আইন ২০০৯ মোতাবেক স্বপ্ন সুপার শপকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, স্বপ্ন সুপারশপে দেখা গেছে তিনদিন আগের পঁচা মাছ-মাংস বিক্রি করছে প্রতিষ্ঠানটি। এমনকি বাজারমূল্যেও তুলনায় তাদের মূল্যেও অনেক বেশি রাখা হচ্ছে। এ সকল অপরাধে স্বপ্ন ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন,পবিত্র রমজান উপলক্ষে জেলা প্রশাসনের কর্তৃক বিশেষ এই অভিযান পরিচালনা করা হচ্ছে। প্রতিদিন আমরা মনিটরিং করছি। আর এ অভিযান রমজান মাসব্যাপী অব্যাহত থাকবে।

এর ফলে কি স্বপ্ন সুপার শপের সাইনবোর্ডে লেখা শ্লোগান ‘কষ্টের টাকার শ্রেষ্ঠ বাজার’ পাল্টে লিখা উচিত ‘কষ্টের টাকায় পচাঁ বাজারে প্রতারনার শিকার’ ? এ ছাড়াও যেকোন গ্রাহক যারা এখানকার নিয়মিত ক্রেতা তাদের কেউ ইচ্ছে করলে স্বপ্ন সুপার শপের বিরুদ্ধে প্রতারনা মামলাও ঠুকে দিতে পারেন।