দিক পাল্টে ফণী‘ আসছে সকাল ১১ থেকে ১২টার মধ্যে

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: ঘূর্ণিঝড় ফণী দিক পরিবর্তন করে দেশের মধ্যাঞ্চল দিয়ে আঘাত হানবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া বার্তায় বলা হয়, সাতক্ষীরা, যশোর, নড়াইল, কুষ্টিয়া, ঝিনাইদহ হয়ে বাংলাদেশ ছড়িয়ে পড়বে ঘূর্ণিঝড়টি। শনিবার (৪ মে) সকাল ১১ থেকে ১২টার মধ্যে আঘাত হানতে পারে ফণী। এসময় কেন্দ্রে গতিবেগ থাকবে ঘণ্টায় ১০০ থেকে ১২০ কিলোমিটার।

আগারগাঁওয়ে আবহাওয়া অধিদফতরের পরিচালক শামছুদ্দীন আহমেদ সাংবাদিকদের জানান, ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে নয়, দেশের মধ্যাঞ্চলে আঘাত হানতে পারে। এটি সাতক্ষীরার উত্তর দিয়ে যশোর, ঝিনাইদহ, রাজশাহী ও ময়মনসিংহের দক্ষিণ দিয়ে চলে যেতে পারে। এসব এলাকায় প্রবল বাতাস হতে পারে।

এরমধ্যেই ফণীর প্রভাবে উপকূলীয় এলাকায় ঝোড়ো বাতাস শুরু হয়েছে। ঘূর্ণিঝড়ের কারণে সমুদ্রে স্বাভাবিকের চেয়ে ২ থেকে চার ফুটের বেশি উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে। উপকূলবাসীকে রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী। এরইমধ্যে ১২ লাখেরও বেশি অধিবাসীকে উপকূলীয় এলাকা থেকে আশ্রয়কেন্দ্রে নেয়া হয়েছে।

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে এরমধ্যেই বৃষ্টিসহ ঝড়ো হাওয়া বইছে দেশজুড়ে। নোয়াখালী, বাগেরহাট ও বরগুনায় ৩ জনের মৃত্যু হয়েছে।