বিড়াল নয় উটের কথাই সত্যি! বিদায় মেসি

ক্রীড়া ডেস্কঃ   সব শঙ্কা উড়িয়ে বিশ্বকাপের গ্রুপপর্ব অতি কষ্টে পেরিয়েছিল আর্জেন্টিনা। শেষ ষোলোয় মেসিদের প্রতিপক্ষ হিসেবে ছিল ফ্রান্স। শনিবার নকআউট পর্বে খেলতে নামার আগেই উট ভবিষ্যদ্বাণী করেছিল আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠবে ফ্রান্স। আর জ্যোজিষী বিড়াল বলেছিল উল্টো কথা তথা আর্জেন্টিনা জিতবে। কিন্তু বিড়ালের দেওয়া ভবিষ্যত বাণী মিথ্যা হলো।

ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

এর আগেও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটিতে উট শাহীন ভবিষ্যদ্বাণী করেছিলো জিতবে আর্জেন্টিনা, আর তাই হয়েছিল। নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে লিওনেল মেসিরা।

শনিবার খেলার ১৩ মিনিটে গ্রিজমানের গোলে এগিয়ে যায় ফ্রান্স। শুরুতে গোল খেয়ে চাপের মধ্যে পড়ে যাওয়া আর্জেন্টিনা গোল পরিশোধে মরিয়া হয়ে খেলে। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে গোল করে আর্জেন্টিনাকে সমতায় ফেরান ডি মারিয়া।

বিরতি থেকে ফিরে খেলার ৪৮ মিনিটে গোল করে ব্রবধানা দ্বিগুণ করেন গ্যাব্রিয়েল মার্কাডো। শুরুতে এগিয়ে যাওয়া ফ্রান্স বিরতি থেকে ফিরে পিছিয়ে গিয়ে আগেরও চেয়ে আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলে। ৫৭ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান ফ্রান্সের বেনঞ্জামিন পাভার্ড। খেলার ৬৪ এবং ৬৮ মিনিটে পরপর দুই গোল করে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে।

খেলার একিবারে শেষ দিকে সার্জিও আগুয়েরোর গোলে ব্যবধান কিছুটা কমায় আর্জেন্টিনা। ম্যাচ শেষ হওয়ার ৩০ সেকেন্ড আগে আরেকটি বড় সুযোগ পেয়েও মিস করে মেসিরা। শেষ পর্যন্ত ৪-৩ গোলে জিতে আর্জেন্টিনাকে কাঁদিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে যায় ফ্রান্স।