প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় রাজিয়ার মাথায় ইটের আঘাত

আড়াইহাজার(আজকের নারায়নগঞ্জ):  আড়াইহাজারে প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় রাজিয়া (১৫) নামে স্থানীয় একটি স্পিনিং মিল কর্মীর ওপর হামলা চালিয়েছে আউয়াল নামে এক বখাটে। হামলাকারী আউয়াল স্পিনিং মিলের ওই কর্মীর মাথায় ইট দিয়ে উপর্যুপরি আঘাত করে থেঁতলে দিয়েছে। পরে তাকে উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহত রাজিয়া নরসিংদী জেলার মাধবদী থানাধীন চৌঘরিয়া এলাকার হালিমের মেয়ে এবং স্থানীয় ব্রাহ্মন্দী ইউপির ফকির বাড়ি এলাকায় অবস্থিত ভাই ভাই স্পিনিং মিলের সূতা মেশিনের অপরেটর পদে কর্মরত। হামলাকারীও একই এলাকার ছালামের ছেলে এবং একই প্রতিষ্ঠানের শ্রমিক। ঘটনার ছয়দিনের মাথায় বুধবার রাতে থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। তবে পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করতে পারেনি।
ভুক্তভোগীর অভিযোগ, স্থানীয় একটি প্রভাবশালী মহলের চাপে আইনী কোন ব্যবস্থা নিতে পারছিল না পরিবারটি। ২৭ এপ্রিল কর্মস্থল থেকে বাড়ি ফেরার সময় প্রতিষ্ঠানের সামনে শ্রমিকবাহী গাড়িতে এ ঘটনা ঘটে।
হাসপাতালে চিকিৎসাধীন রাজিয়া বলেন, বখাটে আউয়াল তার স্থলে আসা যাওয়ার সময় তাকে প্রেমের প্রস্তাব দিতো। এতে আমি রাজি হচ্ছিলাম না। ২৭ এপ্রিল প্রতিষ্ঠানের সামনে গাড়িতে একা পেয়ে ফের আমাকে প্রেমের প্রস্তাব দেয়। তাতে রাজি না হলে ক্ষিপ্ত হয়ে সে মাথায় ইট দিয়ে আঘাত করে পালিয়ে যায়।
এদিকে রাজিয়ার বাবা হালিম জানান, তার মেয়েকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতো। এর আগেও তার মেয়েকে রাস্তায় একা পেয়ে মারধড় করেছে। তিনি আরও বলেন, বখাটের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় আমার মেয়ের মাথা ইট দিয়ে থেঁতলে দেওয়া হয়েছে। আমি এর বিচার চাই।
এ বিষয়ে আড়াইহাজার থানার তদন্তকারী কর্মকর্তা এসআই রাজু আহম্মেদ বলেন, এ ঘটনায় মেয়ের বাবা একটি লিখিত অভিযোগ দিয়েছেন। দুই পক্ষের মধ্যে মিমাংসা করার একটি প্রক্রিয়া চলছে। তবে সমাধান না হলে পরবর্তীতে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।