দলীয় প্রার্থীর বিরুদ্ধে গেলেই বহিস্কারঃ ওবায়দুল কাদের

আজকেরনারায়নগঞ্জঃ নমিনেশন পাওয়ার অধিকার সবার রয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নমিনেশন পাওয়ার খায়েস সবার থাকতে পারে। কিন্তু দলীয় লোকের বিরুদ্ধে গিয়ে বিষোদগার করা হলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

আজ শনিবার গণভবনে তৃণমূল অওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে অনুষ্ঠিত এক বর্ধিত সভায় এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় সেতুমন্ত্রী আওয়ামী লীগের নেতাকর্মীদের লক্ষ্য করে বলেন, ‘নমিনেশন পাওয়ার অধিকার সবার আছে। কিন্তু নিজের লোকের বিরুদ্ধে নিজেরা বিষেদগার করবেন, সেই প্র্যাক্টিস এবার সহ্য করা হবে না। বিদ্রোহ করলেই বহিষ্কার করা হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ সসময় বলেন, জনমতে যারা এগিয়ে থাকবে তারাই মনোনয়ন পাবেন। নেত্রীর মন বিশাল। বঙ্গবন্ধুর মতো গভীর। তিনি অনেক ক্ষমা করেছেন। কিন্তু আগামী নির্বাচনে যারা বিরোধীতা করবে তাদের ক্ষমা করা হবে না। বিদ্রোহ করলে সঙ্গে সঙ্গেই বহিষ্কার করা হবে।

বর্তমান সরকারের আমলে নেওয়া নানা উন্নয়নের চিত্র তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ষোলো কোটি মানুষের মধ্যে ১৪ কোটি মানুষের হাতে মোবাইল ফোন। আট কোটি মানুষের হাতে ইন্টারনরট। আমরা আমাদেন নেত্রীকে নিয়ে গর্ববোধ করি। দুজন মানুষকে নিয়ে বাংলার মানুষ সারাজীবন গর্ব করবে। তাদের কোনো মৃত্যু নেই। একজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অন্যজন শেখ হাসিনা।

এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের লক্ষ্য করে ওবায়দুল কাদের বলেন, সবচেয়ে সাহসী নেতা কে, নেতাকর্মীদের সবাই একযোগে চিৎকার দিয়ে বলেন, শেখ হাসিনা। ‘সবচেয়ে দক্ষ-বিচক্ষণ নেতা কে?’ ‘শেখ হাসিনা’।

তিনি আরও বলেন,গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের ফল উন্নয়নের রাজনীতির ফসল। আগামী নির্বাচন পর্যন্ত সেই ফল ধরে রাখতে হলে ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ থাকলে কেউ আমাদের হারাতে পারবেনা।