যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় ৫জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের রাজধানী এ্যানাপলিসের একটি পত্রিকা অফিসে বন্দুকধারীর হামলায় পাঁচজন নিহত হয়েছে। সন্দেহভাজন হামলাকারীকে পুলিশ গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার স্থানীয় পত্রিকা ক্যাপিটাল গ্যাজেটের অফিসে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে বিবিসি ও সিএনএন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ৩০ বছর বয়সী ওই শেতাঙ্গ হামলাকারী পত্রিকা অফিসের কাঁচের দরজা লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে সে ভেতরে প্রবেশ করে লোকজন খুঁজতে শুরু করে ও গুলি ছোড়ে। নিহতদের মধ্যে পত্রিকাটির সম্পাদকও রয়েছেন।

ক্যাপিটার গ্যাজেটের অপরাধ বিষয়ক প্রতিবেদক ফিল ডেভিস টুইটারে জানিয়েছেন, বন্দুকধারী বার্তাকক্ষে প্রবেশ করে অতর্কিত গুলি চালায়। কয়েকজন মারা যায়। পরে কর্তৃপক্ষ জানায় পাঁচজন মারা গেছে। বেশ কয়েকজন আহত হয়েছে। হামলার সময় তিনি ও কয়েকজন্ একটি টেবিলের নিচে লুকিয়ে ছিলেন।

পুলিশ জানিয়েছে, পত্রিকাটি এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে হামলার হুমকি পেয়েছিল। এটা ছিল পূর্বপরিকল্পিত হামলা।

পুলিশ আরো জানিয়েছে, হামলাকারীর নাম জ্যারড ওয়ারেন রামোস। সে মেরিল্যান্ডেরই বাসিন্দা। তার ব্যাগ থেকে গ্রেনেড সৃদশ বস্তু ও স্মোকবোমা পাওয়া গেছে।

অ্যান আরুনডেল কাউন্টি পুলিশের উপপ্রধান উইলিয়াম ক্র্যাম্ফ জানিয়েছেন, যে ভবনে পত্রিকা অফিসটি ছিল সেখানে আরো কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে। সেখান থেকে ১৭০ জনকে নিরাপদে বের করে আনা হয়েছে।