না`গঞ্জের ঐতিহ্য এগিয়ে নিতে যাত্রাপালা গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে- ডিসি রাব্বি মিয়া

বিনোদন ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  নারায়ণগঞ্জের ঐতিহ্যকে এগিয়ে নিতে যাত্রাপালা গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জেলা প্রশাসক রাব্বী মিয়া। তিনি বলেছেন, একটা সময় ছিলো মানুষ বিনোদনের জন্য দূরদুরান্ত থেকে পরিশ্রম করে গিয়ে রাতভর যাত্রা দেখতো। কিন্তু সেই ঐতিহ্য আজ আমাদের মাঝে নাই। এই ঐতিহ্যবাহী যাত্রাকে পূনরায় উজ্জিবিত করতে সকলের সম্মিলিত প্রয়াস প্রয়োজন।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে জেলা সরকারি গণগ্রন্থাগারের মিলনায়তনে জেলা শিল্পকলা একাডেমী কর্তৃক আয়োজিত, বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ৬৪টি জেলায় ৬৪টি দেশীয় যাত্রাপালা বেদকণ্যা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। যেখানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন জেলা প্রশাসক।

জেলা কালচারাল অফিসার সৈয়দা সাহিদা বেগম বলেন, যাত্রা শিল্পকে বাচিঁয়ে রাখার দ্বায়িত্ব আমাদের। পুরনো সেই ঐতিহ্যকে বাচিয়ে রাখতে শিল্পকলা একাডেমীর এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

এ সময়ে বেদকণ্যা যাত্রাটি পরিবেশন করেন লোকনাথ অপেরা যাত্রাদল।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে এবং জেলা কালচালার অফিসার সৈয়দা সাহিদা বেগম’র সঞ্চালনায় এ সময়ে আরও উপস্থিত ছিলেন আঞ্জুমান আরা আকসির, মনোয়ারা বেগম, জিএম জব্বার চিশতি প্রমুখ।