কেমন হচ্ছে গাজীপুরের ভোট?

আজকের নারায়নগঞ্জঃ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের দুই ঘণ্টা পর পর্যন্ত কোনো প্রার্থীর তরফ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি বলে মন্তব্য করেছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

মঙ্গলবার সকাল ৮টা থেকে এ সিটি করপোরেশনের ভোট শুরু হয়। ভোট চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। সকালে কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন জাহাঙ্গীর আলম। পরে তিনি বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেন।

সকাল ১০টার দিকে নিজ কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল গণমাধ্যমকে বলেন, অবশ্যই আশা করছি, ৪টা পর্যন্ত নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে হবে। এর আগে বিএনপি প্রার্থী কয়েক দিন ধরে দু-একটি অভিযোগ দিয়েছেন। এ বিষয়ে আমরা ব্যবস্থা গ্রহণ করেছি। কিন্তু আজকে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি।

এর আগে গাজীপুরের কলেজ রোড টঙ্গী এলাকায় বছিরউদ্দিন উদয়ন একাডেমি কেন্দ্রে ভোট দেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার। কেন্দ্রের সামনে গণমাধ্যমকর্মীদের কাছে তিনি অভিযোগ করেন, বিভিন্ন কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হচ্ছে। সাদাপোশাকে নেতা-কর্মীদের পুলিশ গ্রেপ্তার করছে। শেষ পর্যন্ত ভোটের সুষ্ঠু পরিবেশ থাকবে কি না, তা নিয়ে সংশয়ে আছেন তিনি।

এদিকে ভোটগ্রহণ নিয়ে কোনো ধরনের অপপ্রচার না চালাতে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হচ্ছে।

কোথাও কোনো ভোট কারচুপি বা দুর্নীতির খবর পাওয়া যায়নি। বিএনপি প্রার্থী ব্যক্তিগত মতাদর্শে যে রাজনীতিই করুন না কেনো, আমি তাকে অনুরোধ করবো জনগণের কাছে মিথ্যা বা অপপ্রচার চালাবেন না। তাদের বিভ্রান্তের চেষ্টা করবেন না। কারণ এখন পর্যন্ত কোনো অনিয়মের ঘটনা ঘটেনি।

নির্বাচন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো সিটি করপোরেশন এলাকা। নির্বাচনী এলাকায় টহল দিচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নির্বাচনী এলাকার সব অফিস, কল-কারখানা, স্কুল-কলেজসহ প্রতিষ্ঠানগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

মহানগরীর ৫৭টি ওয়ার্ডে ৪২৫ কেন্দ্রের দুই হাজার ৭৬১টি বুথে পাঁচ সহস্রাধিক পোলিং এজেন্ট কাজ করছেন।

এই নির্বাচনে ৪২৫টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। মোট সাত মেয়র প্রার্থীর পাশাপাশি ২৫৪ জন সাধারণ কাউন্সিলর ও ৮৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।