মুসার জোড়া গোলে মেসিদের সামনে আরো কঠিন পরীক্ষা !

 

ক্রীড়া ডেস্ক :  নিজেদের দ্বিতীয় ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের জয় পায় নাইজেরিয়া। এর ফলে আর্জেন্টিনার দ্বিতীয় রাউণ্ডে যাওয়ার পথ হয়ে গেলো আরও কঠিন। ক্রোয়েশিয়ার সাথে আইসল্যান্ড ড্র করবে এটা ধরে নিলেও নাইজেরিয়াকে অন্তত দুই গোলের ব্যবধানে হারাতে হবে মেসিদের।

আজ শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯টায় রাশিয়ার ভোলগোগ্রাদ স্টেডিয়ামে মুখোমুখি হয় আফ্রিকার দেশ নাইজেরিয়া আর বিশ্বকাপের মতো আসরে প্রথমবার সুযোগ পাওয়া আইসল্যান্ড। নাইজেরিয়া আর আইসল্যান্ড ছাড়াও আর্জেন্টিনার সমর্থকদেরও চোখ ছিল এই ম্যাচে। কারণ আজকের ম্যাচের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে যাওয়ার হিসেব নিকেষ।

গোলহীন প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে নাইজেরিয়ার হয়ে দুইটি গোল করেন ফরোয়ার্ডার আহমেদ মুসা। তবে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল আইসল্যান্ড। ম্যাচের ৮১ মিনিটে পাওয়া পেনালটি থেকে গোল করতে ব্যর্থ হন আইসল্যান্ডের গিলফি সিগার্ডসন। আইসল্যান্ড যদি ম্যাচের গোল ব্যবধান কমাতে পারতো তাহলে আর্জেন্টিনার জন্য হয়তো দ্বিতীয় রাউণ্ডে ওঠা সহজ হতো।

ডি-গ্রুপের বাকি আছে আর দুইটি ম্যাচ। ২৬ তারিখে অনুষ্ঠিতব্য ম্যাচ দুইটি হলো আইসল্যান্ড বনাম ক্রোয়েশিয়া আর আর্জেন্টিনা বনাম নাইজেরিয়া। ঐ দিন প্রথম ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও নাইজেরিয়া। যদি ধরে নেওয়া হয় যে, পরের ম্যাচে আইসল্যান্ডের হার অথবা ড্র হবে তাহলেও কঠিন পরীক্ষা দিতে হবে মেসিদের। ঐদিনের প্রথম ম্যাচে নাইজেরিয়াকে কমপক্ষে তিন গোলের ব্যবধানে হারাতে হবে। কারণ আজকের খেলায় দুই গোলের ব্যবধান নিয়ে ডি-গ্রুপে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে নাইজেরিয়া। তাই নাইজেরিয়াকে টপকে দ্বিতীয় রাউন্ডে যেতে হতে হলে আর্জেন্টিনার শুধু জয় হলেই হবে না। প্রয়োজন হবে তিন গোলের ব্যবধানের বিশাল জয়।

আর শেষ পর্যন্ত ক্রোয়েশিয়ার সাথে কোন দল ডি-গ্রুপে যাচ্ছে তার জন্য ২৬ তারিখ পর্যন্ত অপেক্ষা করতেই হবে।