বুলবুলকে শহীদ মিনারে রাষ্ট্রীয়ভাবে ‘গার্ড অব অনার’প্রদান

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ  বীর মুক্তিযোদ্ধা, সুরকার, গীতিকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলকে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রীয়ভাবে ‘গার্ড অব অনার’ দেওয়া হয়েছে। আজ, বুধবার সকাল ১১ টার পর দিকে ঢাকা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ‘গার্ড অব অনার’ দেওয়া হয়।

গার্ড অব অনার দেওয়ার পর দেশ বরেণ্য সংগীত ব্যক্তিত্ব আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ শহীদ মিনারেই রাখা হয়েছে। দুপুর ১২টা পর্যন্ত। সেখানে মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদসহ সংগীতের বিভিন্ন স্তরের মানুষ শ্রদ্ধা জানাচ্ছেন। সম্মিলিত সাংস্কৃতিক জোট এ শ্রদ্ধা নিবেদন পর্ব পরিচালনা করছে।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ এফডিসিতে নেওয়া হবে তৃতীয় নামাযে জানাজার জন্য।

সেখানে চলচ্চিত্রের মানুষজনের শ্রদ্ধা নিবেদন শেষে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে আহমেদ ইমতিয়াজ বুলবুলকে।

২২ জানুয়ারি মঙ্গলবার ভোরে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় হার্ট অ্যাটাকে আক্রান্ত হন বীর মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল। তারপর তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করা হয়। মৃত্যুকালে আহমেদ ইমতিয়াজ বুলবুলের বয়স হয়েছিল ৬৩ বছর।

এর আগে ২০১৮ সালের মাঝামাঝি বুলবুলের হার্টে আটটি ব্লক ধরা পড়ে। তার শারীরিক অবস্থার কথা জানতে পেরে চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন। আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে সংগীত অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি দুজনেই শোক প্রকাশ করেছেন।