বিশ্বকাপ লাইভে এসে যৌন হয়রানির শিকার নারী সাংবাদিক

ক্রীড়া ডেস্কঃ বিশ্বকাপ খেলা কভার করতে গিয়ে যৌন হয়রানির শিকার হয়েছেন এক নারী সাংবাদিক। সরাসরি সম্প্রচারের সময় তিনি যৌন হয়রানির শিকার হন ইএসপিএনের এই ফ্রিল্যান্স কর্মী।
সিএনএনের খবরে বলা হয়েছে, গত শুক্রবার জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলের স্প্যানিশ সংবাদ চ্যানেলের জন্য খবর সংগ্রহ করছিলেন ইএসপিএনের হুলিয়েত গঞ্জালেজ থেরান। এ সময় তাঁকে যৌন হয়রানি করে দ্রুত দৌড়ে পালিয়ে যান একজন ব্যক্তি।
সরাসরি সম্প্রচারে সংবাদ উপস্থাপন করার সময় ওই ব্যক্তি তাঁর সঙ্গে আপত্তিকর আচরণ করে পালিয়ে যান। গঞ্জালেজ নিজেকে সামলে নেন। নিজের কাজ শেষ করেন।
জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলেকে গঞ্জালেজ থেরান বলেন, সরাসরি সম্প্রচারের জন্য তিনি প্রায় দুই ঘণ্টা ধরে ঘটনাস্থলে প্রস্তুতি নিয়েছিলেন। এ সময় তিনি কোনো সমস্যায় পড়েননি। যখনই সরাসরি সম্প্রচারের কাজ শুরু হয়, তখনই পরিস্থিতির সুযোগ নেন যৌন হয়রানিকারী। কাজ শেষ হওয়ার পর ওই ব্যক্তিকে আমি খুঁজে বের করার চেষ্টা করি। কিন্তু ততক্ষণে তিনি পালিয়েছেন।
যৌন নিগ্রহের এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দেওয়ার পর নারী সাংবাদিকদের প্রতি আরও শ্রদ্ধাপূর্ণ আচরণ করার আহ্বান জানান গঞ্জালেজ থেরান। তিনি বলেন, ‘আমাদের সঙ্গে এ ধরনের আচরণ কাম্য নয়। নারী সাংবাদিকেরা পুরোপুরি পেশাদার এবং কাজের জন্য যোগ্য। আমি ফুটবলের খবর কাভার করে আনন্দ পাই। সেই সঙ্গে আমাদের ভালোবাসা ও হয়রানির মাত্রাটাও বোঝা দরকার।’
গঞ্জালেজ থেরানকে হয়রানিকারী ওই ব্যক্তিকে শনাক্ত করা যায়নি।
সূত্র : ডয়েচে ভেলে।