ঘুষ গ্রহনের অভিযোগঃ সিলেটের কোম্পানীগঞ্জ থানার ওসি কারাগারে

 

আজকের নারায়নগঞ্জঃ ঘুষ গ্রহণের অভিযোগে কক্সবাজারের কুতুবদিয়া থানার প্রাক্তন অফিসার ইনচার্জ (ওসি) এবং বর্তমানে কোম্পানীগঞ্জ থানার ওসি আলতাফ হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার দুপুরে একটি দুর্নীতির মামলায় আলতাফ হোসেন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। কক্সবাজারের বিশেষ জজ আদালতের বিচারক মীর শফিকুল আলম ওই আবেদন জামিন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুর্নীতি দমক কমিশন (দুদক) সূত্র জানায়, ২০১৪ সালে কক্সবাজারের কুতুবদিয়া থানায় ওসির দায়িত্বে ছিলেন আলতাফ হোসেন। ওই বছর ৫০ হাজার টাকা ঘুষ গ্রহণের অভিযোগে কুতুবদিয়ার সিন্নিহাইয়া গ্রামের জমিলা আক্তার বাদী হয়ে আলতাফ হোসেন ও কুতুবদিয়া থানার তৎকালীন উপপরিদর্শক এ বি এম কামাল উদ্দিনের বিরুদ্ধে কক্সবাজার স্পেশাল জজ আদালতে মামলা করেন। পরে আদালত মামলাটি তদন্তের জন্য দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অজয় সাহাকে নির্দেশ দেন। অজয় সাহা তদন্ত করে ২০১৭ সালের ১৫ মার্চ আদালতে তদন্ত প্রতিবেদন পেশ করেন। পরে আদালত দরখাস্তটি স্পেশাল মামলা নং ১৫/১৭ হিসেবে রুজু করেন। এরপর ওই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

দুদকের আইনজীবী আবদুর রহিম বলেন, আদালতের নির্দেশমতে ওসি আলতাফ হোসেনকে কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ মামলার অপর আসামি এ বি এম কামাল উদ্দিন পলাতক রয়েছেন। তিনি বর্তমানে ঢাকার শিল্প পুলিশে উপপরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত আছেন। ২৬ জুন মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।