খালেদা জিয়াকে ছুঁয়ে ফেলার উপক্রম হিরো আলমের!

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  কী জানতে চান আপনি? জিজ্ঞাসা করুন গুগলকে। মুহূর্তেই পেয়ে যাবেন উত্তর। চাওয়া মাত্রই প্রয়োজনীয় প্রায় সব তথ্যই হাজির করে গুগল। নানা তথ্যের অনুসন্ধানে ইন্টারনেটভিত্তিক বিশ্বের সবচেয়ে বড় এ প্রতিষ্ঠানটির সাহায্য নিয়ে থাকে মানুষ। সেই খোঁজার (সার্চ) প্রবণতা নিয়ে গুগল দেশভিত্তিক রিপোর্টও প্রকাশ করে।

২০১৮ সালে বিভিন্ন দেশ থেকে যেসব বিষয় সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এমন বিষয়ে তালিকা প্রকাশ করেছে গুগল। বাংলাদেশ নিয়েও ‘সার্চ ট্রেন্ড’ রিপোর্ট প্রকাশ করেছে গুগল।

বাংলাদেশ থেকে এবছর মানুষ সবচেয়ে বেশি খুঁজেছে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার কিতারোভিচকে। গত ফুটবল বিশ্বকাপে তাকে নিয়ে অনেক মাতামাতি হয়েছিল। সুন্দরী প্রেসিডেন্টকে নিয়ে বাংলাদেশের গণমাধ্যমেও ব্যাপক আলোচনা হয়।

বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এমন ১০ জনের মধ্যে বাংলাদেশি রয়েছেন মাত্র ২ জন। বাকি ৮ জনই বিদেশী। ২, ৩, ৪, ৫, ৬, ৭ ও ৮ নম্বরে রয়েছেন যথাক্রমে প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার, মেগান মার্কেল, মিয়া খলিফা, সানি লিওন, কিলিয়ান এমবাপ্পে, মিয়া মালকোভা ও নিক জোনাস।

২ বাংলাদেশি রয়েছেন ৯ ও ১০ নম্বরে। ৯ নম্বরে রয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। আর ১০ নম্বরে রয়েছেন বগুড়ার আলোচিত হিরো আলম। সার্চ ট্রেন্ডের সেরা দশে খালেদা জিয়ার খুব কাছাকাছি দেখা যাচ্ছে হিরো আলমকে।

চলতি বছর খালেদা জিয়ার মামলার রায় নিয়ে ব্যাপক আলোচনায় ছিলেন তিনি। অন্যদিকে হিরো আলমকে নিয়ে গণমাধ্যমে ব্যাপক কভারেজ হওয়ায় তিনিও বেশ আলোচনায় ছিলেন।

এ বছর বাংলাদেশ থেকে খোঁজা হয়েছে এমন ১০টি মুভি হচ্ছে যথাক্রমে, ‘থাগস অব হিন্দুস্তান’, ‘অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়্যার’, ‘টাইগার জিন্দা হ্যায়’ ‘রেস ৩’‘বাগি ২’ ‘সাঞ্জু’,‘ব্ল্যাক প্যানথার’, ‘দ্য নান ‘ হেট স্টোরি ৪’ ও ‘ভেনম’।

২০১৭ সালে সার্চের শীর্ষে ছিলেন, সাবিলা নূর, মিয়া খলিফা, তাসকিন আহমেদ, শাকিব খান, মোশাররফ করিম, জান্নাতুল নাঈম এভ্রিল, মাশরাফি বিন মুর্তজা, তৌহিদ আফ্রিদি, শবনম বুবলী ও আতিফ আসলাম।

সূত্র: গুগল ট্রেন্ড।