নেইমারকে রুখে দিলো সুইজারল্যান্ড

ক্রীড়া ডেস্কঃ শনিবার বিশ্বকাপে নবাগত দল আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে লিওনেল মেসির আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বী দলটির দেখানো পথেই হাঁটলো ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

রোস্তভ অ্যারেনায় রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় ম্যাচটি শুরু হয়। ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণ চালাতে থাকে। তবে ২০তম মিনিটে এগিয়ে যায় তিতের শিষ্যরা।

সেলেকাওদের হয়ে গোলটি করেন ফিলিপে কুতিনহো। ডি-বক্সের বাইরে থেকে নেয়া শটে দুর্দান্ত গোল করেন বার্সেলোনার এই তারকা মিডফিল্ডার।

বিরতিতে যাবার আগে বেশ কয়েকবার চেষ্টা করেও ব্যর্থ হয় সুইসরা। মাঠে নেমে ব্রাজিলের ওপর ফের চড়াও হয় ইউরোপের দেশটি।

ম্যাচের ৫০ মিনিটের মাথায় গোল করেন স্টিভেন জুবের। কর্নার থেকে ২৬ বছর বয়সী এই উইঙ্গার হেড দিয়ে গোলটি করেন। জার্দান শাকিরির বাড়ানো বলে মাথা ছুঁইয়ে গোল দলকে সমতায় ফেরান জুবের।

এরপরই ম্যাচে ফিরে আসে সুইজারল্যান্ড। বেশ কয়েকবার চেষ্টায় করলেও সফলতা অর্জন করতে পারেননি ভ্লাদিমির পেকতোবিচের শিষ্যরা। পাল্টা আক্রমণ চালায় ব্রাজিলও।

তবে সুইসদের সাজানো ডিফেন্সে ব্রাজিলের আক্রমণভাগ শেষ পর্যন্ত সুবিধা করতে পারেনি। অন্যদিকে পেশি শক্তি দিয়ে দক্ষিণ আমেরিকার দেশটির ফুটবলারদের কয়েক দফা কোণঠাসা করে সুইজারল্যান্ড।

আগামী ২২ জুন শুক্রবার কোস্টারিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামবে ব্রাজিল দল। ওই ম্যাচে সাম্বার ছন্দ ফিরে পান কি না নেইমাররা, তার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।