রোনালদোর হ্যাট্রিকে চাপ বাড়লো মেসি‘র

ক্রীড়া ডেস্ক:   বিশ্বকাপের আগে আর্জেন্টিনার সর্বশেষ প্রস্তুতি ম্যাচে হ্যাটট্রিকের দেখা পেয়েছিলেন লিওনেল মেসি। হাইতির বিপক্ষে ৪-০ গোলের জয়ে ম্যাচটি আসলে মেসিময়-ই হয়েছিল। তবে বিশ্বকাপের মূল আসর আর এর বাইরের তফাতটা কয়েকগুণ। যেখানে রাশিয়া আসরে ইতোমধ্যে মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ৩ গোলের ম্যাজিক দেখিয়েছেন। ফলে স্বাভাবিকভাবেই চাপ বেড়ে গেছে আর্জেন্টাইন অধিনায়কের ওপর।

গতকাল হাইভোল্টেজ ম্যাচে স্পেনের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে পর্তুগাল। পর্তুগিজদের ৩ গোলের পুরো কৃতিত্বই রোনালদোর। করেছেন দুর্দান্ত একটি হ্যাটট্রিক। একদিন পরেই মাঠে নামছেন মেসি। প্রতিপক্ষ যদিও ফুটবলের নতুন পরাশক্তি আইসল্যান্ড, তবুও সর্বশেষ ম্যাচের হ্যাটট্রিক তাকে উজ্জীবিত করবে।

শনিবার (১৬ জুন) মস্কোর স্পতার্ক স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপ থেকে মুখোমুখি হবে টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনা ও ইউরোপের ক্ষুদ্র রাষ্ট্র আইসল্যান্ড। ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে।

হ্যাটট্রিকের কথা উঠলে আর্জেন্টিনার বাছাইপর্বের ম্যাচের দিকে ফিরে যেতে হবে। লাতিন অঞ্চল থেকে যেখানে খুঁড়িয়ে খুঁড়িয়ে বিশ্বকাপে জায়গা পেয়েছিল আলবিসেলিস্তারা। ইকুয়েডরের বিপক্ষে শেষ ম্যাচে জিততেই হতো এমন সমীকরণে মেসির হ্যাটট্রিকেই জয় নিয়ে বিশ্বমঞ্চে সুযোগ হয় সাম্পাওলির শিষ্যদের।

এদিকে মাত্র সাড়ে তিন লাখ জনগনের আইসল্যান্ড গত ২০১৬ ইউরোতেই চমক দেখিয়েছিল। প্রথমবার অংশগ্রহন করেই খেলেছিল কোয়ার্টার ফাইনাল। সেই ধারাবাহিকতায় উয়েফা অঞ্চলে বাছাইপর্বের দারুণ খেলে প্রথমবারের মতো ফিফা বিশ্বকাপেও সুযোগ পায়। এ ম্যাচে অঘটন ঘটাতে প্রস্তুত দেশটি।

শনিবার বিশ্বকাপে আরও তিনটি ম্যাচ রয়েছে। বিকেল ৪টায় কাজান এরিনাতে ‘সি’ গ্রুপ থেকে আসরের আরেক শক্তিশালী দল ফ্রান্স মাঠে নামছে। প্রতিপক্ষ এশিয়া থেকে বিশ্বকাপে সুযোগ পাওয়া অস্ট্রেলিয়া। রাত ১০টায় ‘সি’ গ্রুপের অন্য ম্যাচে পেরুর মুখোমুখে হবে ডেনমার্ক। আর রাত ১টায় সর্বশেষ ম্যাচে ‘ডি’ গ্রুপ থেকে ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া লড়বে।