অরিত্রীকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  ভিকারুন্নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে তার পরিবার।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাতে বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে পল্টন থানায় মামলাটি দায়ের করেন।

পল্টন থানাসূত্রে জানা গেছে, আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে মামলায় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরাসহ তিন শিক্ষিকাকে আসামি করা হয়েছে।

সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রী অধিকারী (১৫)। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মঙ্গলবার সকালে থেকে ওই স্কুলের ছাত্রীরা ক্লাস বর্জন করে রাস্তায় নামে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শিক্ষামন্ত্রী ছুটে গিয়ে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন।

ঘটনার জেরে শিক্ষার্থী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। একইসঙ্গে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয় স্কুল কর্তৃপক্ষ।

অধ্যক্ষ নাজনীন ফেরদৌস বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা বোর্ড এবং গভর্নিং বডি এ সিদ্ধান্ত নিয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিনি (জিন্নাত আরা) যোগদান করতে পারবেন না। সুষ্ঠু তদন্তের স্বার্থে শাখা প্রধানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’