আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

বিনোদন ডেস্ক( আজকের নারায়নগঞ্জ):  ব্রেন স্ট্রোক করে তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন পরিচালক ও অভিনেতা আমজাদ হোসেনের চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল এবং ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলীকসহ আরও কয়েকজন। এসময় প্রধানমন্ত্রী তাদেরকে আমজাদ হোসেনের চিকিৎসার আশ্বাস দেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাজ্জাদ হোসেন দোদুল বলেন, ‘প্রধানমন্ত্রী বাবার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিয়েছেন। বাবার চিকিৎসার জন্য যা করা দরকার তাই করতে নির্দেশ দিয়েছেন তিনি। যদি প্রয়োজনে বিদেশে নিয়ে যেতে হয় সেটাও করতে বলেছেন প্রধানমন্ত্রী।’

গত রোববার সকালে ব্রেন স্ট্রোক করেন আমজাদ হোসেন। হাসপাতালে ভর্তির দিন থেকেই আমজাদ হোসেনকে রাখা হয়েছে লাইফ সাপোর্টে।

বিশিষ্ট অভিনেতা, লেখক এবং চলচ্চিত্রকার আমজাদ হোসেন ১৯৬১ সালে ‘হারানো দিন’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে আসেন। তার পরিচালিত প্রথম ছবি আগুন নিয়ে খেলা। এরপরে তিনি ‘নয়নমনি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’ চলচ্চিত্র নির্মান করে প্রশংসিত হন। তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একুশে পদক, ও স্বাধীনতা পুরস্কার, বাংলা একাডেমি পুরস্কারসহ অসংখ্য পুরুস্কার লাভ করেন তাঁর কর্মজীবনে।