মান্দায় দূর্বার সংসদের গ্রামীণ ঐতিহ্যবাহী যাত্রাপালা অনুষ্ঠিত

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধিঃ ‘নাটকের শক্তি মানবতার মুক্তি’- এই স্লোগান সামনে রেখে সোমবার শোভাযাত্রা এবং প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে ৩ দিনব্যাপী শ্রী শ্রী জগদ্ধাত্রী পূঁজা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
নওগাঁর মান্দা উপজেলার মৈনম ইউনিয়নের বিলদুবলা গ্রামে দুর্বার সংসদের আয়োজনে এবং ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দুর্বার সংসদের সভাপতি প্রণব চন্দ্র সরকারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন মান্দা উপজেলা আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও কৃষ্ণগোপালপুর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক বিশ্বনাথ মন্ডল, মৈনম ইউপি চেয়ারম্যান ইয়াছিন আলী রাজা, এসবিসি টিভি এবং চ্যানেল সিক্স বাংলার নওগাঁ জেলা প্রতিনিধি মাহবুবুজ্জামান সেতু, মৈনম ইউপি সদস্য হবিবর রহমান, বিশিষ্ট ঔষুধ ব্যবসায়ী অরবিন্দু কুমার মন্ডল, অমরেন্দ্র নাথ সরকার, জাকির হোসেন, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, অলোক কুমার।
এছাড়াও বিভিন্ন এলাকা থেকে আগত শীতের আগমনী বার্তা উপেক্ষা করে যাত্রামতি শিশু-কিশোর, আবাল-বৃদ্ধ-বনিতা হাজার হাজার পুরুষ-মহিলা দর্শক উপস্থিত ছিলেন।
জানা গেছে, দেশ মাতৃকা বিশ্ব জননীর সকল জীবের শান্তি কল্যাণ কামনায় দূর্বার সংসদের আয়োজনে ৩ দিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে ছিলো- ডিজিটাল বিচিত্রা অনুষ্ঠান,গোম্ভীরা গান এবং গ্রামীণ ঐতিহ্যবাহী নাটক/যাত্রাপালা।
উল্লেখ্য, রঞ্জন দেবনাথের রচনায় শ্রী অনিল চন্দ্র মাস্টার ও ক্ষিতিশ চন্দ্র সরকারের পরিচালনায় “নিচু তলার মানুষ” নাটকে অভিনেতাদের মধ্যে ছিলেন, রনজিৎ কুমার হাজরা, টগর মাস্টার, অনিল বাবু প্রমুখ।