‘হাসিনা: এ ডটারস টেল’ মুক্তি পেয়েছে

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  বহুল আলোচিত ‘হাসিনা: এ ডটারস টেল’ ডকুফিল্মটি মুক্তি পেয়েছে শুক্রবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত চলচ্চিত্রে, প্রধানমন্ত্রী নয় একজন মমতাময়ী মা, আদর্শ স্ত্রী এবং যোগ্য পিতার যোগ্য সন্তানের নিরাভরণ জীবনযাপনের কথা তুলে ধরা হয়েছে।

আবেগী ও হৃদয় স্পর্শ করা ৭০ মিনিটের এই ডকুফিল্মের মধ্য দিয়ে নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে শেখ হাসিনার প্রধানমন্ত্রী হয়ে ওঠা পর্যন্ত, তাঁর জীবনের নানা অজানা বিষয় জানতে পারবে নতুন প্রজন্ম।

টুঙ্গিপাড়ার প্রত্যন্ত গ্রাম থেকে ঢাকায় আসার গল্প। ইতিহাসের অভূতপূর্ব উপস্থাপনায় ফুটে উঠেছে হাসিনা: এ ডটারস টেল। প্রধানমন্ত্রী নয় একজন সাধারণ নারীর অসাধারণ হয়ে ওঠার বাস্তব গল্প দেখানো হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় কন্যা শেখ হাসিনার সঙ্গে তার বোন শেখ রেহানার বর্ণনায় নির্মিত তথ্যচিত্রে, নানা ঘটনা নিপুণ দক্ষতায় তুলে আনার চেষ্টা করেছেন পরিচালক পিপলু খান। শেখ হাসিনার পারিবারিক জীবনের বিভিন্ন দিক, সংগ্রাম, রাজনীতিসহ নানা অজানা ঘটনা ঠাঁই পেয়েছে সেলুলয়েডে। সেন্টার ফর রিচার্স অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষে ডকুফিল্মটি প্রযোজনা করেছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু। চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র।

শুক্রবার থেকে রাজধানীর স্টার সিনেপ্লেক্স, মধুমিতা, ব্লকবাস্টার সিনেমাস এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিনে একযোগে মুক্তি পেয়েছে ছবিটি।