বিসিবির দুই কোটি টাকার সাথে বাঘিনীদের জন্যে রবি দিচ্ছে আইফোন

 

ক্রীড়া ডেস্কঃ দুই কোটি টাকা বোনাস ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এশিয়া কাপে শিরোপা জয়ী বাংলাদেশ নারী ক্রিকেট দলের জন্য জাতীয় দলের স্পন্সর রবির পক্ষ থেকেও এসেছে পুরস্কারের ঘোষণা। চ্যাম্পিয়ন মেয়েদের আইফোন দিয়েছে প্রতিষ্ঠানটি।

সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে হওয়া বোর্ড সভা ও ইফতার শেষে সাফল্য আনা মেয়েদের পাশে রেখে বোনাসের ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সঙ্গে জানান, বেতন-ভাতা বাড়ানোর জন্যও কাজ শুরু করে দিয়েছে বোর্ড।

বোনাস ঘোষণার ক্ষণে বোর্ড সভাপতি বলেন, ‘দেশের ক্রিকেটের সবচেয়ে বড় ঘটনা মেয়েদের এশিয়া কাপ জয়।’

এশিয়া কাপ জয়ী প্রতিজন খেলোয়াড় এই বোনাস থেকে পাবেন ১০ লাখ টাকা করে। তবে সেরা পারফর্মার আর উদীয়মান তারকাদের জন্য আরও কিছু বাড়তি অঙ্ক রেখেছে বিসিবি।

বেতন-ভাতা বৃদ্ধির বিষয়টি পর্যালোচনা করার জন্য বিসিবির ওয়ার্কিং কমিটির চেয়ারম্যান এনায়েত হোসেন সিরাজকে দায়িত্ব দিয়েছে বোর্ড। নাজমুল হাসান জানান, ‘মেয়েদের বেতন-ভাতা যৌক্তিক বৃদ্ধির বিষয়টি পর্যালোচনা করছে ওয়ার্কিং কমিটি। দুদিনের মধ্যেই তারা বোর্ডে সুপারিশ জমা দেবেন।’

রোববার মালয়েশিয়ার কুয়ালালামপুরে ভারতকে ৩ উইকেটে হারিয়ে এশিয়া কাপের শিরোপা উঁচিয়ে ধরে লাল-সবুজের মেয়েরা। ভারত এই টুর্নামেন্টে আগের ছয় বারের টানা চ্যাম্পিয়ন। টুর্নামেন্টে তাদের দুবার হারানোর পাশাপাশি পাকিস্তানকেও হারিয়েছেন রুমানা-সালমারা।