সংসদ নির্বাচনে অংশ নিতে শোবিজ তারকাদের ঢল

রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন অভিনেত্রী সারাহ বেগম কবরী, অ্যাডভোকেট তারানা হালিম, রোকেয়া প্রাচী, কণ্ঠশিল্পী মমতাজ বেগম, অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল  সিদ্দিকুর রহমান ও শাকিল খান। আজ রবিবার মনোনয়ন পত্র কিনবেন নায়ক ফারুক,সাকিব খান। গ্রীন সিগনাল পেলে মনোনযন ফরম কিনবেন নায়ক ফেরদৌস।

শুক্রবার রোকেয়া প্রাচী এবং শনিবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন তারা।

এবার ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদাও। এরআগে কবরী ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

আসন্ন সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন তথ্যপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। তিনি টাঙ্গাইল- ৬ (দেলদুয়ার নাগরপুর ) আসন থেকে নির্বাচন করবেন।

ফেনী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। সাংবাদিকদের তিনি বলেন, ‘আমার দল আওয়ামী লীগ ও নেত্রী আমাকে মূল্যায়ন করবেন বলে আশা রাখি। আমি সুযোগ পেলে নেত্রী শেখ হাসিনার মনের মতো করে ফেনীকে সাজাবো।’

কণ্ঠশিল্পী মমতাজও নামছেন ভোটের লড়াইয়ে। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন মমতাজ। এবারও তিনি একই আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান।
টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য মনোনয়ন ফরম কিনেছেন অভিনেতা সিদ্দিকুর রহমান।

গাজীপুর-৫ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচন করতে চান ঢাকাই সিনেমার একসময়ের তুমুল জনপ্রিয় চিত্রনায়ক ফারুক। তিনি আজ রোববার মনোনয়নপত্র কিনবেন। গোপালগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন কেনার কথা রয়েছে চিত্র নায়ক সাকিব খানেরও।

অপরদিকে এতদিন বিএনপি পন্থি রাজনীতি করে আসলেও  ঢাকা-১৪ আসনের জন্যে নৌকার  মনোনয়ন চেয়ে শনিবার মনোনযন ফরম কিনেছেন জনপ্রিয় ভিলেন মনোয়ারহোসেন ডিপজল।

জানা গিয়েছিল আসছে নির্বাচনে ফেরদৌস যশোর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী হবেন। আওয়ামী লীগের উপর মহল থেকে গ্রিন সিগন্যালও পেয়েছেন তিনি। তিনি প্রধানমন্ত্রীর গ্রিন সিগনালের অপেক্ষায় আছেন।