না‘গঞ্জের ৫টিসহ সারাদেশে ৩২১ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জকের নারায়নগঞ্জ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০টি মন্ত্রণালয় ও বিভাগের আওতায় দেশের ৫৬ জেলায় ৩২১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন। যার মধ্যে ২৯৭ উন্নয়নকাজের উদ্বোধন এবং ২৪টি উন্নয়নকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

এর মধ্যে নারায়নগঞ্জ  জেলার ৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। উদ্বোধন শেষে জেলা প্রশাসক, অতিথিবৃন্দ ও বিভিন্ন শাখার সরকারি কর্মকর্তারা বর্ণাঢ্য র‌্যালি করেন।

নারায়ণগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এবং গণপূর্ত অধিপ্তরের বাস্তবায়নে সোনারগাঁয়ে ফাায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, গণগ্রন্থাগার অধিদপ্তর ও গণপূর্ত অধিদপ্তরের বাস্তবায়নে জেলা সরকারি গণগ্রন্থাগার ভবন, বাংলাদেশ রেলওয়ের বাস্তবায়নে ঢাকা- নারায়ণগঞ্জ সেকশনের বিদ্যমান মিটার গেজ রেল লাইনের একটি ডুয়েল গেজ (ডাবল) লাইন নির্মাণ, বাংলাদেশ তাঁত বোর্ড এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বাস্তবায়নে আড়াইহাজারে তাঁত প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং সোনারগাঁও জাদুঘরের বড় সরদারবাড়ি রেস্টোরেশনকৃত ভবন উদ্বোধন করা হয়।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে এই সকল প্রকল্পের উদ্বোধন করেন।

এ সময়  জেলাপ্রশাসক রাব্বি মিয়া বলেন, সোনারগাঁয়ে ফাায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, জেলা সরকারি গণগ্রন্থাগার ভবন, ঢাকা- নারায়ণগঞ্জ সেকশনের বিদ্যমান মিটার গেজ রেল লাইনের একটি ডুয়েল গেজ (ডাবল) লাইন নির্মাণ, তাঁত বোর্ড এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বাস্তবায়নে আড়াইহাজারে তাঁত প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর, সোনারগাঁও জাদুঘরের বড় সরদারবাড়ি রেস্টোরেশনকৃত ভবন আজ উদ্বোধন করা হল। এখানে অনেক সরকারি সরকারি কর্মকর্তা-কর্মচারী আছে জেলার উন্নয়নে আমাদের সকলকে একত্রে কাজ করতে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ৫ আসনের সাংসদ সেলিম ওসমান, নারায়ণগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সাংসদ হোসনে আরা বাবলী, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রনব কুমার ঘোষ, রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ফারুকুজ্জামান, রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-২) আলতাফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)রেজাউল বারী, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম,নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাসের সভাপতি খালেদ হায়দার খান কাজল। সিভিল সার্জন এহেসানুল হক, নারায়নগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আর আরেফিন প্রমুখ।