জামালপুরে যমুনা নদী থেকে অবৈধ বালু উত্তোলন চলছেই!

 

ইয়ামিন মিয়া,জামালপুর প্রতিনিধি:  জামালপুরের ইসলামপুর উপজেলায় চিনাডুলী ইউনিয়নের গুঠাইল বাজার সংলগ্ন দক্ষিণ পাইলিং পাড় গ্রামে যমুনা নদী হতে তুলছে বালু,ফলে যমুনা পাইলিং বাধের ঝুকি বাড়ছে ।
গতকাল সরেজমিনে গিয়ে এলাকাবাসীর কাছে জানা যায়,বিগত এক মাস যাবত হযরত আলী মন্ডলের ছেলে বর্তমান চিনাডুলী ইউ পি সদস্য মজনু মিয়ার ছোট ভাই ফজলু মিয়া সহ একদল বালু সেন্ডিকেট যমুনা নদী হতে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রি করে আসছে।
জামাল মন্ডলের ছেলে শাহজাহান জানায় যমুনা থেকে বালু উত্তোলনের ফলে বামতীর ধ্বস সুরু হয়েছিলো।ইতিপুর্বে বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে অনেক পত্র পত্রিকায় লেখা লেখি করা হলেও তাদের বালু উত্তোলন বন্ধ হয়নি।ঐ এলাকার খাজার ছেলে আনোয়ার জানায় এই বাধটি হওয়াই যমুনার করাল গ্রাস থেকে রক্ষা পেয়েছে গুঠাইল বাজারসহ শতাধিক গ্রাম।এভাবে বালু উত্তোলন করা হলে বাধটি আবার ধ্বস শুরু হবে।তাই এলাকাবাসীর পক্ষে বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে স্থানীয় প্রশাষনের হস্তক্ষেপ কামনা করছি।
চিনাডুলী ইউনিয়ন ভুমি উপসহকারী এর নিকট বালু উত্তোলন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এ ব্যাপারে কিছু বলতে পারবো না উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলেন।
এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মোহাম্মদ মিজানুর রহমানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন যে,আমি এ বিষয়ে অবগত নয়,এখন জানতে পারলাম অনতিবিলম্বে বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।