না‘গঞ্জের আকরামসহ ১৬ জনের প্রতিনিধি দল গনভবনে যাচ্ছেন

রাজনৈতিক ডেস্ক(আজকেরনারায়নগঞ্জ): নারায়ণগঞ্জ-৫ এর সাবেক আওয়ামীলীগ দলীয় এমপি এসএম আকরামসহ ১৬ জনের প্রতিনিধি দল আগামী বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিতব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে রাজনৈতিক সংলাপে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দাওয়াতে সাড়া দিয়ে জাতীয় ঐক্য ফ্রন্টের এই প্রতিনিধি দল আগামী নির্বাচনসহ বিভিন্ন বিষয় নিয়ে সংলাপ করবেন।
মঙ্গলবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে আয়োজিত ঐক্যফ্রন্টের বৈঠকে কারা যাচ্ছেন সেই নামগুলো চূড়ান্ত করা হয়।

নাগরিক ঐক্য থেকে এসএম আকরাম ছাড়াও গণভবনের সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে দলনেতা হিসেবে থাকবেন ড. কামাল হোসেন। বিএনপি থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও মির্জা আব্বাস। নাগরিক ঐক্য থেকে থাকবেন মাহমুদুর রহমান মান্না। গণফোরাম থেকে মোস্তফা মহসিন মন্টু ও সুব্রত চৌধুরী। জেএসডি থেকে আ স ম আব্দুর রব, আব্দুল মালেক রতন, তানিয়া রব। ঐক্য প্রক্রিয়া থেকে সুলতান মোহাম্মদ মনসুর, আ ব ম মোস্ফফা আমিন ও স্বতন্ত্র হিসেবে থাকবেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

উল্লেখ্য এস এম আকরাম ১৯৯৪ সালে অতিরিক্ত সচিব পদের চাকরি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেন। ১৯৯৬ সালে সাংসদ হন। ২০০১ সালের নির্বাচনে দলের চরম বিপর্যয়ের পর সংকটময় মুহূর্তে তাঁকে দলের আহবায়কের দায়িত্ব দেওয়া হয়। ২০০৮ সালের নির্বাচনে নারায়ণগঞ্জের একটি আসন থেকে তাঁকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

কিন্তু পরে এ আসনটি মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে কেন্দ্রের নির্দেশ উপেক্ষা করে তিনি পক্ষ নেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর। নির্বাচনে আইভী জয়লাভের পরদিন ২০১১ সালের ৩১ অক্টোবর তিনি জেলা আওয়মীলীগের আহবায়কের পদ থেকে পদত্যাগ করেন।

পরে তিনি যোগ দেন মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্যে। ২০১৪ সালের ২৬ জুন অনুষ্ঠিত নাসিম ওসমান মারা যাওয়ায় উপ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে লড়েন সেলিম ওসমান এর বিরুদ্ধে। নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে সেলিম ওসমান জয়ী হন।