১ নভেম্বর সংলাপের সম্ভাবনা! সকালে চিঠি যাচ্ছে ড.কামালের বাসায়

রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  সংলাপের আমন্ত্রণ জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে ফোন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জানা গেছে, ১ নভেম্বর(বৃহস্পতিবার) সন্ধ্যায় গনভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সাথে সংলাপ হতে পারে। এর আগে মঙ্গলবার  সকাল সাড়ে ৭টায় ড. কামালের বাসায় সংলাপের চিঠি নিয়ে যাওয়ার কথা রয়েছে আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপের।

সরকার সংলাপে রাজী হওয়ায় আপাতত নির্বাচন কমিশনে যাচ্ছেন না ঐক্যফ্রন্ট।

সোমবার রাত ৮টার দিকে ওবায়দুল কাদের ফোন করেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মোস্তফা মহসিন মন্টু।

মোস্তফা মহসিন মন্টু জানান, ওবায়দুল কাদের ফোন করে ঐক্যফ্রন্টকে সংলাপের আমন্ত্রণ জানান এবং এতে ঐক্যফ্রন্ট থেকে কতজন অংশ নেবেন তা জানতে চান। জবাবে ১৫-২০ জনের প্রতিনিধিদল অংশ নেবে বলে জানান মহসিন মন্টু।

এর আগে, সোমবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে সংলাপের বিষয়ে সম্মতির কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে তিনি কবে, কোথায় সংলাপ হবে সে বিষয়ে কিছু বলেন নি।

সংলাপ বিষয়ে মোস্তফা মহসিন মন্টু গণমাধ্যমকে বলেন, কবে সংলাপ হবে, কোথায় হবে, তা মঙ্গলবার জানাবেন ওবায়দুল কাদের। এর বেশি কিছু বলতে পারব না। তবে পরে সংবাদ সংস্থা ইউএনবিকে তিনি জানান,১ নভেম্বর এ সংলাপ অনুষ্ঠিত হতে পারে।