১ নভেম্বর ভারতের সাথে সেমিতে লড়বে বাংলাদেশের কিশোররা

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ) : সাফ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে দশজনের দল নিয়েও স্বাগতিক নেপালকে ২-১ গোলে হারিয়েছে। এমন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালের মঞ্চে পা রেখেছে বাংলাদেশের কিশোররা। বাংলাদেশের হয়ে আজ দুটি গোলই করেছেন ইবনে আহাদ সাকিল।

প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ।

সোমবার নেপালের এএনএফএ কমপ্লেক্সে ম্যাচের ২ মিনিটেই লিড নেয় বাংলাদেশ। এ সময় নেপালের ডি বক্সের ডানপ্রান্তে ফ্রি কিক পায় বাংলাদেশ। ফ্রি কিক থেকে উড়ে আসা বলে হেড দিয়ে জালে জড়ান বাংলাদেশের ১২ নম্বর জার্সিধারী সাকিল।

৩৪ মিনিটে দশজনের দলে পরিণত হয় বাংলাদেশ। এ সময় বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা নেপালের জান লিম্বুকে ডি বক্সের মধ্যে ফাউল করেন। রেফারি পেনাল্টির নির্দেশ দেন এবং সরাসরি লাল কার্ড দেখান মিতুলকে। পেনাল্টি থেকে লিম্বু গোল করে ম্যাচে সমতা ফেরান। এই সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর পরই আবারো বাংলাদেশকে এগিয়ে নেন আহাদ। এ সময় ডি বক্সের মধ্যে সতীর্থের বাড়িয়ে দেওয়া বল ডানপায়ের শটে জালে জড়ান সাকিল। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। দশজন নিয়েও ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের কিশোররা।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় সেমিফাইনালে ভারতকে পেয়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে ভারত রানার্স-আপ হয়েছে। আর নেপাল পেয়েছে পাকিস্তানকে। ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান।

১ নভেম্বর একই মাঠে দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে।