আ‘লীগে যোগ দিলেন বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী

রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  রাজনীতিতে এলেন বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী। রোববার(২৮ অক্টোবর) কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া দিয়ে তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা, মমতা ও উন্নয়নে মুগ্ধ হয়ে এবং দরিদ্র মানুষের প্রতি স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের ভালোবাসা দেখে আওয়ামী লীগে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন জিন্নত আলী।

গত ২২ অক্টোবর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসার জন্য ভর্তি হন কক্সবাজারের রামু`র যুবক জিন্নাত আলী। মাত্র ২২ বছর বয়সী এ তরুণের উচ্চতা ৮ ফুট ছয় ইঞ্চি। পিজিতে ভর্তি হওয়ার সঙ্গে সঙ্গে অতিরিক্ত শারীরিক উচ্চতার জন্য বিভিন্ন গণমাধ্যমের নজরে আসেন জিন্নাত আলী।

বুধবার (২৪ অক্টোবর) জিন্নাত আলী গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান। প্রধানমন্ত্রী তার সব খোঁজ খবর নেন ও তার চিকিৎসা ও বাসস্থানের ব্যয়ভার বহন করার দায়িত্ব নেন। সঙ্গে সঙ্গে জিন্নাত আলীকে নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে আলোচনা শুরু হয়।

আওয়ামী লীগে যোগদান নিয়ে এক প্রতিক্রিয়ায় দীর্ঘ মানব জিন্নাত আলী জানান, সম্প্রতি এমপি কমলের সহায়তায় তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান। ওই সময় প্রধানমন্ত্রী তার চিকিত্সার দায়িত্ব নেওয়ার পাশাপাশি তাকে নগদ ৫ লাখ টাকা প্রদান করেন এবং তার উপযোগী বাড়ি নির্মাণের ঘোষণা দেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং সংসদ সদস্য কমলের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল বলেন, জিন্নাত আলী বিশ্বের দীর্ঘতম মানব। তিনি বাংলাদেশের অহঙ্কার। কিন্তু কয়েকবছর ধরে তিনি দুরারোগ্য রোগে ভুগছিলেন। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী তাকে ডেকে তার চিকিত্সার দায়িত্ব নেয়ার পাশাপাশি তাকে নগদ সহায়তা দিয়েছেন। এমনকি তাকে বাড়ি বানিয়ে দেয়ার জন্য প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তার প্রক্রিয়াও শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর এমন দরদ দেখেই জিন্নাত আলী আওয়ামী লীগে যোগ দিয়েছেন এবং দলের জন্য আজীবন কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।