নারায়ণগঞ্জ ব্লাড ডোনেশন গ্রুপের বর্ষপূর্তি উদযাপন

 

 প্রেসবিজ্ঞপ্তিঃ  নানান আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো ফেসবুক গ্রুপ-“নারায়ণগঞ্জ ব্লাড ডোনেশন গ্রুপ” এর১ম বর্ষপূর্তি।এ উপলক্ষ্যে সংগঠটিদ্বিতীয়বারেরমতোবিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আয়োজন করেছিল। গতকাল শুক্রবার২৬ শে অক্টোবর ২০১৮তল্লা সাধারণ পাঠাগার প্রাঙ্গণে দিনব্যাপি এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ কার্যক্রমে প্রায় ৫০০জনের রক্তের গ্রুপ বিনামূল্যে পরীক্ষা করা হয়।সন্ধ্যা ৬ টা থেকে অনুষ্টানেরদ্বিতীয় অধিবেশন শুরু হয়।

এ অধিবেশনে ব্লাড ডোনেশন গ্রুপের সদস্যরা পারস্পরিক মতবিনিময় করেন ও কেক কেটে বর্ষপূর্তি পালন করেন। অনুষ্ঠানটিতেতল্লা সাধারণ পাঠাগার, ডিজিটাল টেকনোলজি, নারায়ণগঞ্জ ট্যুরস এন্ড ট্রাভেলস এবং ওয়ার্ল্ড সাইন পৃষ্ঠপোষকতা করেছে।

সকাল ৯ টায় কার্যক্রমের উদ্বোধনকরেন তল্লা সাধারণ পাঠাগার কার্যনির্বাহি কমিটির সাধারণ সম্পাদক ও ডিজিটাল টেকনোলজির ম্যানেজিং ডিরেক্টর মোশাররফ হোসাইন রনি।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ পাঠাগারের সাবেক সভাপতি জনাব মইন আহসান,সিনিয়র সহসভাপতি আসাদুজ্জামান সুমন, নারায়ণগঞ্জ ট্যুরস এন্ড ট্রাভেলসের কর্ণধার আলহাজ্ব মাহবুব আলম এবং আরো অনেকে। আমন্ত্রিত অতিথিগণ এমন সেবামূলক কাজের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে নারায়ণগঞ্জ ব্লাড ডোনেশন গ্রুপের কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

সংগঠনটির উদ্যোক্তা রাকিব হোসেন জানান,নারায়ণগঞ্জ ব্লাড ডোনেশন গ্রুপ একটি অরাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে বিগত এক বছর যাবত নিয়মিত কার্যক্রম পরিচালনা করে আসছে।সংগঠনটি জরুরী প্রয়োজনে রক্তদাতা সংগ্রহ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, স্বাস্থ্য-পরামর্শদান, দুর্যোগকালীন সময়ে ত্রাণ সহায়তা দান,রক্তদানে জনসচেতনতা তৈরি, দরিদ্র ও দুঃস্থদের আর্থিক সহায়তা প্রদান ইত্যাদিকার্যক্রম পরিচালনা করে থাকে।

সংগঠনটি ফেসবুকের মাধ্যমে যাত্রা শুরু করলেও একটি পূর্ণ সামাজিক সংগঠন হিসেবে ইতোমধ্যে নারায়ণগঞ্জ জেলায় পরিচিতি লাভ করেছে।সংগঠনটি তল্লা সাধারণ পাঠাগারে তাদের দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করছে।সংগঠনের আসন্ন কার্যক্রম সম্পর্কে সদস্যদের রূপরেখা প্রদানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।