আজ শামীম ওসমানের ‘ঘন্টি’ বাজানোর সমাবেশ

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  আজ  শনিবার (২৭ অক্টোবর) নগরীর নারায়ণগঞ্জ-৪ আসনের প্রভাবশালী এমপি শামীম ওসমানের  ঘন্টি বাজানোর সমাবেশ।  মাসদাইরের সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে মাঠে বিকেল ৩টায়  শুরু হতে যাচ্ছে এ আলোচিত সমাবেশের অনুষ্ঠান। এতে নির্বাচনের আগে নিজের অনুসারী নেতাকর্মীদের নিয়ে তিনি শক্তি পরীক্ষা দিবেন। এবং প্রশাসন ও নারায়ণগঞ্জবাসীকে নতুন করে তার শক্তির জানান দিবেন। এমনটাই মনে করছেন তার প্রতিপক্ষ আওয়ামীলীগ নেতাকর্মীরা।

সমাবেশ সফল করতে  ব্যাপক লোক সমাগমের জন্য ইতিমধ্যে দফায় দফায় নিজের অনুগত নেতাদের সঙ্গে সভা করেছেন। দিয়েছেন নানা দিক নির্দেশনা। নেতারাও তাকে আশ্বস্থ করেছেন গাড়ি ভরে লোক নিয়ে আসবেন। তবে শামীম ওসমানের এই জনসভায় জেলা আওয়ামীলীগ ও মহানগর আওয়ামীলীগের শীর্ষ নেতারা যোগ দিবেন বলে এমন আভাস পাওয়া যায়নি এ রিপোর্ট লেখা পর্যন্ত।

শামীম ওসমান ইতিমধ্যে বলেছেন, নারায়ণগঞ্জের ইতিহাসে সর্ববৃহৎ সমাবেশ হবে এটি। গত ৪ অক্টোবর ইসদাইরের বাংলা ভবনে এক কর্মীসভায় ২৭ অক্টোবর জনসভা করবেন বলে ঘোষণা দিয়েছিলেন শামীম ওসমান। এরপর থেকেই শুরু হয় এই সমাবেশকে ঘিরে নানা প্রস্তুতি। শামীম ওসমান বরাবরই বেশ আলোচিত রাজনীতিবিদদের একজন। যেহেতু শামীম ওসমানের জনসভা তাই সকলের নজর  এই জনসভাকে ঘিরে।
 

সমাবেশে শামীম ওসমান কি কথা বলবেন, আগামী নির্বাচনকে ঘিরে নেতাকর্মীদের কি ঘোষণা দিবেন, সেদিকেই সবার আগ্রহ। টক অব দ্যা টাউন এ পরিণত হয়েছে শামীম ওসমানের শনিবারের সমাবেশ। নারায়ণগঞ্জের রাজনীতিবিদ থেকে শুরু করে সাধারণ মানুষ সবাই এখন তাকিয়ে শামীম ওসমানের সমাবেশের দিকে।শামীম ওসমানের এই সমাবেশকে ঘিরে আগেই উত্তাপ ছড়িয়েছে।

১৯ অক্টোবর বিকেলে ফতুল্লা স্টেডিয়াম সংলগ্ন অনুষ্ঠিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, অনেক কথা জমিয়ে রেখেছি। রাজনৈতিক বক্তব্য আগামী ২৭ অক্টোবরে দেবো। সেদিন নারায়ণগঞ্জে স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তিকে শামসুজ্জোহা স্টেডিয়ামে ডাক দিচ্ছি। সেদিন যে সমস্ত আকাশের শকুনরা মাটিতে নেমে মৃত মানুষের লাশ খেতে চায়, সে সমস্ত শকুনের উদ্দেশ্যে বক্তব্য দেবো। এখন কি হবে তার বক্তব্য সবাই তার দিকে তাকিয়ে আছে।

সমাবেশ উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন

২৭ অক্টোবরের সমাবেশকে সফল করতে এর মধ্যে শামীম ওসমান অনুসারী নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। শামীম ওসমান নিজে ছুটে বেরিয়েছেন তাঁর নির্বাচনী এলাকা সিদ্দিরগঞ্জ ও ফতুল্লার একাধিক এলাকায়। কথা বলেছেন নেতাকর্মীদের সাথে। পাশপাশি সিদ্ধিরগঞ্জ-ফতুল্লা থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, জেলা ও মহানগর ছাত্রলীগ, মহানগর স্বেচ্ছাসেবকলীগ কাজ করছে সমাবেশকে সফল করতে। শামীম ওসমান নেতাকর্মীদের বলেছেন, নারায়ণগঞ্জের ইতিহাসে এই সমাবেশ হবে সর্ববৃহৎ। সারা বাংলাদেশকে জানান দেবো এই সমাবেশ থেকে। নেতা যখন বলেছেন সমাবেশ সফল তো করতেই হবে। তাই ছাত্রলীগ থেকে শুরু করে স্বেচ্ছাসেবকলীগ, থানা আওয়ামীলীগের শামীম ওসমানের অনুসারী নেতাকর্মীরা শুক্রবার দিন পর্যন্ত প্রস্তুতিমূলক সভা করেছেন শনিবারের সমাবেশকে সফল করার জন্য।

সমাবেশের প্রস্তুতি নিয়ে মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেন, ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়ে গেছে।  সমাবেশে নেতা বক্তব্য রাখবেন আর আমরা সবাই শুনবো। তিনি যে দিকনির্দেশনা দেবেন সে অনুযায়ী কাজ করে যাবো আমরা। অধীর আগ্রহে অপেক্ষা করছি নেতার নির্দেশনার।

সমাবেশস্থল পরিদর্শন করেছেন এমপি শামীম ওসমান

শামীম ওসমানের সমাবেশটি অনুষ্ঠিত হবে নগরীর ইসদাইরের একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে। এরই মধ্যে মহাসমাবেশের জন্য প্রস্তুত ইসদাইরে অবস্থিত শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স প্রাঙ্গনের মাঠ। জানা গেছে, কোন ছাউনি থাকবে না মঞ্চে। মঞ্চের পিছনে থাকবে ১০০ ফিটের ডিজিটাল ব্যানার। থাকবে এলইডি ডিসপ্লে। লাইভ টেলিকাস্ট ও সমাবেশে উপস্থিত সাংবাদিকদের জন্য থাকবে দুটি স্পট ওয়াই-ফাই জোন। মাঠে উপস্থিত নেতাকর্মীদের জন্য থাকছে না বসার কোনো চেয়ার। মাঠে থাকবে না কোনো বৈদ্যুতিক ফ্যান। শুক্রবার দুপুরে সমাবেশ স্থল পরিদর্শন করেছেন এমপি শামীম ওসমান।