আমরা কেন ত্বকী হত্যার বিচার পাবো না- প্রশ্ন মেয়র আইভীর

আজকের নারায়নঞ্জ ডেস্ক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেছেন,আপনি শেখ রাসেল হত্যার বিচার করেছেন, ২১ আগস্ট গ্রেণেড হামলার বিচার করেছেন, সাত খুনের বিচার করেছেন- তাহলে আমরা কেন ত্বকী হত্যার বিচার পাবো না। আমরা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে ত্বকী হত্যার বিচার চাই। শীতলক্ষ্যার পাড়ে মুক্তভাবে ঘুরতে চাই। মুক্ত বায়ুতে প্রাণ ভরে নি:শ্বাস নিতে চাই।

শুক্রবার (২৬ অক্টোবর) বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে তানভীর মুহাম্মদ ত্বকীর ২৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৮’ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি  বলেন, ত্বকী আমাদের প্রতিবাদ করতে শিখিয়েছে, কথা বলতে শিখিয়েছে, সাহস যুুগিয়েছে। যারা প্রশাসন ছাড়া চলতে পারে না সেই দুর্বল ঘাতকদের বিরুদ্ধে দেশবাসীর এই আন্দোলন সফল হবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক, নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বি’র সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, ভাষা সৈনিক ও সাংবাদিক কামাল লোহানী, মানবাধিকারকর্মী সাবেক তত্তাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল, কবি ও লেখক ভূঁইয়া সফিকুল ইসলাম, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি হালিম আজাদ ও জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৮ উদ্যাপন পরিষদ এর আহ্বায়ক জাহিদুল হক দীপু।