আজ দুইটি সরকারি চাকরিতে আবেদনের শেষ তারিখ

আজকের নারায়নগঞ্জঃ আজ রবিবার, ১০ জুন। ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে চাকরির আবেদনের শেষ দিন। সরকারি চাকরি করার এ সুযোগটি মিস করতে না চাইলে আবেদন করে ফেলুন এখনই।
ঢাকা উত্তর সিটি করপোরেশন
ঢাকা উত্তর সিটি করপোরেশনে দুইটি পদে ৯০ জনের কাজের সুযোগ তৈরি হয়েছে। বাংলাদেশের প্রকৃত নাগরিক এবং আগ্রহী হলে আবেদন করতে পারেন আপনিও।
প্রতিষ্ঠানটি অদক্ষ শ্রমিক (মশক কর্মী) পদে ৫৪ জনকে নিয়োগ দেবে। প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস হলেই হবে। এ পদে শুধুমাত্র পুরুষ নাগরিকরা আবেদন করতে পারবেন এবং সুঠাম দেহের অধিকারী হতে হবে।
অদক্ষ শ্রমিক পদে ৩৬ জনকে নিয়োগ দেয়া হবে। প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস হলেই হবে। চাকরিপ্রত্যাশীদের সর্বোচ্চ বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
আবেদনের প্রক্রিয়া: প্রার্থীকে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জাতীয়তা, ধর্ম, জন্ম তারিখ, বয়স, নিজ জেলার নাম, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা উল্লেখ করতে হবে। আবেদনপত্র ‘সচিব, ঢাকা উত্তর সিটি করপোরেশন, প্লট: ২৩-২৬, রোড: ৪৬, গুলশান- ২, ঢাকা- ১২১২’ বরাবর পাঠাতে হবে। আবেদনপত্র যে খামে পাঠানো হবে, তার উপর অবশ্যই পদের নাম লিখতে হবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন পার্বত্য জেলা পরিষদ হস্তান্তরিত জেলা মৎস্য বিভাগে জনবল নিয়োগ দেয়া হচ্ছে। তিনটি পদে মোট ৬ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। খাগড়াছড়ি পার্বত্য জেলার স্থায়ী বাসিন্দা ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠানটি ক্ষেত্র সহকারী, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ও অফিস সহায়ক এ তিনটি পদে লোক নিয়োগ হবে।

আবেদনের নিয়ম: আবেদনকারীকে চেয়ারম্যান, পার্বত্য জেলা পরিষদ, খাগড়াছড়ি বরাবরে চাকরির আবেদন ফরম কম্পিউটার/ স্বহস্তে পূরণ করে জেলা মৎস্য কর্মকর্তা, খাগড়াছড়ি জেলা এর কার্যালয়ে ডাকযোগে কিংবা সরাসরি প্রেরণ করতে হবে। চাকরির আবেদন ফরম ও প্রবেশপত্র ফরম খাগড়াছড়ি জেলা পরিষদের www.khdc.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

সূত্র ও তথ্যঃ আরটিভি অনলাইন