টোল বৃদ্ধির জের পোস্তগোলায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ১

 আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  ব্রিজের টোল বৃদ্ধিকে কেন্দ্র করে ঢাকার কেরানীগঞ্জের পোস্তগোলা এলাকায় পরিবহন শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় একজন নিহতের খবর পাওয়া গেলেও তার নাম-পরিচয় জানা যায়নি।

শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংঘর্ষস্থল থেকে বেলা সাড়ে ১০টার দিকে গুলিবিদ্ধ একজনকে কাছের ইকুরিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

গুলিবিদ্ধ দুই শ্রমিকসহ আরো কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার পরিদর্শক ওসি (তদন্ত) মো. কামাল হোসেন বলেন, ‘পরিস্থিতি বর্তমানে শান্ত হয়েছে। তবে হতাহতের কথা এখনই বিস্তারিত বলতে পারব না।’

শুক্রবার দুপুরে ঢামেকের পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. বাচ্চু মিয়া বলেন, ‘আহত দুজন ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তারা গুলিবিদ্ধ হয়েছেন। এরা হলেন- মো. আকাশ (২৫) ও মাসুদ (৩০)। এ ছাড়া আরো তিনজনকে চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালে আনা হয়।’

ইকুরিয়া জেনারেল হাসপাতালের ব্যবস্থাপক কারিমুল হাসান বলেন, গুলিবিদ্ধ একজনের লাশ আমাদের এখানে এসেছিল। তার বুকের নিচে ও পেটের উপরে গুলির জখম ছিল। পুলিশ এসে লাশ নিয়ে গেছে।

স্থানীয়রা জানান, সকাল থেকেই ব্রিজ এলাকায় টোল আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছোঁড়ে। সময়ের সঙ্গে শ্রমিকের সংখ্যা বাড়তে থাকে। দুপুরের দিকে স্থানীয় চেয়ারম্যান এসে ব্রিজে টোল আদায় বন্ধ ঘোষণা করলে পরিস্থিতি শান্ত হয়।