সোমবার পর্যন্ত মেয়াদ বাড়লো সংসদ অধিবেশনের

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:   অনেকগুলো গরুত্বপূর্ণ বিল পাস না হওয়ায় দশম জাতীয় সংসদের ২৩ তম অধিবেশনের মেয়াদ সোমবার পর্যন্ত বাড়ানো হয়েছে।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি বলেন, অনেকগুলো গরুত্বপূর্ণ বিল পাস হবে সংসদে। এজন্য সংসদের বৈঠক সোমবার পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবারও সংসদের বৈঠক চলবে। গত ২১ অক্টোবর সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে চলতি অধিবেশন বৃহস্পতিবার পর্যন্ত চালানোর সিদ্ধান্ত হয়েছিল।
বৃহস্পতিবার পর্যন্ত ৫ কার্যদিবসে ৯টি বিল পাস হয়েছে। এগুলো হলো-শিশু (সংশোধন) বিল-২০১৮, হাউজিং বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট বিল-২০১৮, ওজন ও পরিমাপ মানদণ্ড বিল-২০১৮, সরকারি চাকরি বিল-২০১৮, বাংলাদেশ শ্রম (সংশোধন) বিল-২০১৮, বাংলাদেশ শিশু একাডেমি বিল-২০১৮। আর বৃস্পতিবার জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বিল-২০১৮, মানসিক স্বাস্থ্য বিল-২০১৮ এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রন ও নির্মূল)বিল-২০১৮ ।
এছাড়া পাসের অপেক্ষায় থাকা অন্য বিলগুলোর মধ্যে রয়েছে- মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিল-২০১৮, বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষনা ইনিস্টিটিউট বিল-২০১৮, বাংলাদেশ সংবাদ সংস্থা বিল-২০১৮, বাংলাদেশ লোক প্রশাসন ও প্রশিক্ষণ কেন্দ্র বিল-২০১৮, কারিগরি শিক্ষা বোর্ড বিল-২০১৮, বাংলাদেশ স্ট্যান্ডার্স এন্ড ট্রেনিং ইনিস্টিটিউট বিল-২০১৮, মৎস সঙ্গ নিরোধ বিল-২০১৮, বাংলাদেশ মৎস গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৮, বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৮, কস্ট এন্ড ম্যানেমেন্ট একাউন্টস বিল-২০১৮ ও কাস্টমস বিল-২০১৮।
১০ম জাতীয় সংসদের গত ২২ তম সংসদ অধিবেশনে ১০ কার্য দিবসে ১৮টি বিল পাশ হয়।