তিনি ভেবেছিলেন ভিডিওটা প্রকাশ করলে হয়তো সুনাম হবে’

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  সম্প্রতি চেকপোস্টে এক নারীর ভিডিও ভাইরাল হওয়া প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, গভীর রাতে চেকপোস্টে তল্লাশিকালে সিএনজিতে থাকা এক তরুণীর সঙ্গে পুলিশের খারাপ আচরণের ভিডিওটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এই ভিডিওটি যিনি আপলোড করেছেন, তিনিও পুলিশেরই সদস্য। তিনি ভেবেছিলেন ওই ভিডিওটা প্রকাশ করলে তার হয়তো সুনাম হবে। কিন্তু তিনি যে অপেশাদার আচরণ করেছেন তা বোঝার ক্ষমতা তার নেই।

বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ঘটনার সুষ্ঠু তদন্তে ৪৮ ঘণ্টা সময় দিয়ে মতিঝিল বিভাগের উপ-কমিশনারের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এর সঙ্গে জড়িতদের দায়-দায়িত্ব নির্ধারণ করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। শুধু এক্ষেত্রে নয়, আগামীতেও যদি কোনও পুলিশ সদস্য নাগরিকের সঙ্গে পেশাদার আচরণের বাইরে খারাপ আচরণ করে পুলিশের ব্যাপারে নেতিবাচক মনোভাব তৈরি করে, তবে তার বিরুদ্ধে আমাদের অবস্থান সুস্পষ্ট ও কঠোর।

কমিশনার বলেন, আমরা ধারাবাহিকভাবে চেষ্টা করে খারাপ আচরণ কমিয়ে এনেছি। আমরা শুধু মোটিভেশন কিংবা প্রশিক্ষণই দেই না, এ ধরনের অপেশাদার আচরণ যেসব পুলিশ সদস্য করে, তাদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নিই। আগে প্রায় প্রতিদিনই অভিযোগ পেতাম। এখন মাসেও একটা পাই না।